1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

ভারতীয় সেনাপ্রধানের ঢাকা সফরের খবর ভিত্তিহীন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ এপ্রিল, ২০১৭
  • ৮৯ বার

প্রতিবেদক: এক মাসেরও কম সময়ের ব্যবধানে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতের বাংলাদেশ সফর নিয়ে যে খবর প্রকাশ করেছে টাইমস অফ ইন্ডিয়া তা ভিত্তিহীন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর।

এর আগে ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে বাংলাদেশি বেশ কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করে, ২৭ এপ্রিল ফের ঢাকায় আসছেন ভারতীয় সেনাপ্রধান। বলা হয়, তার এ সফর হবে ৩০ এপ্রিল পর্যন্ত।

আইএসপিআর’র পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ রাশিদুল হাসান বলেন, “ভারতের সেনাবাহিনী প্রধানের বাংলাদেশে আসার খবরটি ভিত্তিহীন। তার বাংলাদেশে আসার কোনো কর্মসূচি নেই। তার সফরের কোনো তথ্য আমাদের কাছে নেই।”

এর আগে গত ৩১ মার্চ থেকে ২ এপ্রিল ঢাকা সফর করেন তিনি। ওই সফরে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সম্পর্কোন্নয়নে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছিল, সেগুলো নিয়ে জেনারেল বিপিন আলোচনা করবেন বলে সূত্রের বরাত দিয়ে জানায় টাইমস অফ ইন্ডিয়া।

ভারতীয় সেনাপ্রধান এক মাসের মধ্যে দ্বিতীয় দফায় ঢাকা সফর করবেন বলে খবর প্রকাশের পর তার কারণ নিয়ে প্রশ্ন তোলে বিএনপি। চলতি মাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়া দিল্লি সফরে দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে সমঝোতা স্মারক সইয়ের মধ্য দিয়ে ‘দেশের অস্তিত্ব বিপন্ন হওয়ার পর্যায়ে পৌঁছেছে’ দাবি করে এর সমালোচনা করছে তারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু শুক্রবার ঢাকায় এক মানববন্ধন কর্মসূচিতে বলেন, “ভারতের সেনাপ্রধান মি. রাওয়াত আগামী ২৭ এপ্রিল আবারও আসছেন। গতমাসেই তিনি ঘুরে গেছেন। এত ঘন ঘন ভারতের সেনাপ্রধানের কেন আসা লাগছে?”

‘‘তিনি পুরাতন অস্ত্র আমাদের কাছে চাপিয়ে দেওয়ার জন্য আসবেন? নাকি অন্য কোনো শলা-পরামর্শ করার জন্য আসবেন? এই যাওয়া-আসা, এই প্রতিরক্ষা সমঝোতা আমাদেরকে শঙ্কিত করছে।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog