1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

সাগরে লঘুচাপ: সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ এপ্রিল, ২০১৭
  • ৫২ বার

প্রতিবেদক: সাগরে লঘুচাপের ফলে উপকূলীয় অঞ্চল ও ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে।

শনিবার সকাল থেকে কখনো মুষলধারে আবার কখনো গুঁড়ি গুঁড়ি এবং হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে রাজধানীতে। আগামী সোমবার পর্যন্ত আবহাওয়া পরিস্থিতি এমন থাকবে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে বলা হয়েছে, শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ঢাকায় দুই মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। পরে এর মাত্রা অনেক বেড়ে যায়। পরের তিন ঘণ্টায় শনিবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ১৯ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে।

শুক্রবার নগরীর আকাশে থেমে থেমে বৃষ্টি হয়েছে। তবে গভীর রাতে বৃষ্টি কিছুটা কমে যায়। শেষ রাতে আবারো বৃষ্টি শুরু হয়। শনিবার সকালে সূর্যের আলো দেখা যায়নি রাজধানীর আকাশে। বিশেষ করে অফিস-আদালতগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়েছে বেশি।

এ বৃষ্টির প্রভাব আরও কয়েক দিন থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ২৪ এপ্রিল পর্যন্ত দেশের সব বিভাগে কমবেশি দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হবে।

এদিকে বৃষ্টির কারণে গত কয়েক দিনে তাপমাত্রাও কমে এসেছে। সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি সেলসিয়াস। গত সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ আরিফুর রহমান জানান, শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল নয়টা পর্যন্ত চট্টগ্রামে ৫৪ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের কারণে ঝোড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। এ ছাড়া ২৪ এপ্রিল পর্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে। এ কারণে ভূমিধসের সতর্কতা জারি করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog