1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:২০ অপরাহ্ন

দীর্ঘদিন পর পশ্চিমবঙ্গের পৈতৃক ভিটায় এরশাদ, চাইলেন তিস্তার পানি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ৪৬ বার

প্রতিবেদক: পাঁচ দিনের সফরে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটায় পৈতৃক বাড়িতে গিয়ে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ তিস্তার পানি চাইলেন।

রবিবার সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘তোর্সা নয়, আমরা তিস্তার পানি চাই।’ রবিবার দুপুরের দিকে দিনহাটায় যান এরশাদ। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক চেষ্টায় তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেন জাপার চেয়ারম্যান। তিনি বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রীর ওপর আমাদের অগাধ আস্থা রয়েছে।’

এরশাদ আরো বলেন, বাংলাদেশ সফরে গিয়ে মোদি বলেছিলেন, বাতাস, পাখি ও নদীর পানির কোনো সীমানা নেই। মোদির ওই মন্তব্যের ওপর এখনো ভরসা আছে বলে উল্লেখ করেন এরশাদ। শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালে মোদি তার প্রতিশ্রুতি রক্ষা করবেন বলে আশাবাদী জাপা চেয়ারম্যান।

এরশাদ বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। তার বাড়িতে গিয়েছিলেন তিনি। তাকে তিস্তার গান পাঠিয়েছিলেন।

এরশাদ বলেন, ‘তোর্সা কোচবিহারের নদী। তোর্সার পানি চাই না। আমরা চাই তিস্তার পানি। মোদির সাংবিধানিক ক্ষমতা আছে। তিনি তিস্তার পানি দিতে পারেন।’

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog