1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

ফের ময়না তদন্তের জন্য রাউধার লাশ উত্তোলন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ১০৪ বার

প্রতিবেদক: ফের ময়না তদন্তের জন্য মালদ্বীপের মডেল ও রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের শিক্ষার্থী রাউধা আতিফের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার সকাল ৯ টার দিকে মহানগরীর হেতেম খাঁ গোরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডি পুলিশের পরিদর্শক আসমাউল হক জানান, এখান থেকে তার মরদেহ রামেক হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হবে।

তিনি জানান, রাউধার লাশের পুনরায় ময়নাতদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আমিরুল চৌধুরী, সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাহবুব হাফিজ এবং রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান। এরা সবাই উপস্থিত রয়েছেন।

সিআইডি কর্মকর্তা জানান, মামলার তদন্তের দায়িত্ব নেওয়ার পর গত ১৬ এপ্রিল কবর থেকে লাশ তুলে পুনরায় ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন জানানো হয়। পরে গত ১৮ এপ্রিল বিকেলে রাজশাহী মহানগর হাকিম আদালত-১ এর বিচারক মাহবুবুর রহমান শুনানি শেষে রাউধার লাশ কবর থেকে তোলার আদেশ দেন এবং জেলা প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পরদিন ২০ এপ্রিল লাশ উত্তোলনের জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. রক্তিম চৌধুরী প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন। কিন্তু চিকিৎসক সঙ্কটের কারণে লাশ তোলা সম্ভব হয়নি।

এর পরিপ্রেক্ষিতে ২২ এপ্রিল রাউধার লাশের ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে কমিটি গঠনের জন্য চিঠি দেওয়া হয়। পরে নতুন তিন সদস্যের কমিটি গঠন করে সম্মতি জানালে সোমবার লাশ তুলে ময়নাতদন্তের প্রস্তুতি নেওয়া হয় বলে জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog