1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

মুসলিম বলে পরিচয় দিতে ভয় করে: সাইফ আলি খান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ২৫৪ বার

বিনোদন ডেস্ক: ধর্ম নিয়ে দুনিয়া জুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে জানিয়ে ভারতের কিংবদন্তি তারকা সাইফ আলি খান বলেছেন, মুসলিম বলে পরিচয় দিতে ভয় করে কারণ মুসলিম মানেই মনে করা হয় সে নির্দিষ্ট কতগুলি কাজ করে। যার বেশিরভাগই সত্যি নয়। কিন্তু সেগুলিই দিয়ে সেই ব্যক্তির প্রতি সবার আচরণ নির্ধারিত হয়। তা বেশ চিন্তার বিষয়বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, দেশ গঠনে জাতীয়তাবাদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু জাতীয়তাবাদ ও হিন্দুত্ব এক জিনিস নয়। তার মতে, সবার জন্য আইন সমান হলে হিন্দুরাষ্ট্রে বাস করতে সমস্যা নেই।

সম্প্রতি সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

সাইফ আলি খান বলেন, জাতীয়তাবোধ আর হিন্দুত্ব এক হয়ে গেলে অস্বস্তিবোধ করবেন সংখ্যালঘুরা। এতে আমাদের মতো লোকের হয়তো সমস্যা হবে না। কিন্তু বাকিদের হবে।

তিনি বলেন, শুধু হিন্দুত্ববাদ নিয়ে নয়, তিন তালাক নিয়েও সরব হয়েছেন তিনি। কিছুদিন আগে প্রখ্যাত কবি তথা চিত্রনাট্যকার জাভেদ আখতার তিন তালাকের অপব্যবহারের ব্যাখ্যা নিয়ে মুসলিম পারসোনাল ল’ বোর্ডকে একহাত নিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠে প্রতিবাদ জানিয়েছিলেন এই প্রথার। এবার তার মতোই আসরে সাইফ। অকপট বলেছেল, ‘আমার আগে একজন স্ত্রী ছিলেন। তার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়।

কিন্তু তিন তালাক মেনে নেয়া যায় না। প্রাক্তন স্ত্রী ও সন্তানদের প্রতি আমার অর্থনৈতিক দায়বদ্ধতা আছে। তা আমি পালন করছি। তিন তালাক আমি মানি না, অনুসরণও করিনি। ভারতীয় আইন ভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিবাহের সম্মতি দেয়। বিশেষ বিবাহ আইন মেনেই করিনাকে আমি বিয়ে করি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog