1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:০০ অপরাহ্ন

রক্তাক্ত মেসির জোড়া গোলে রিয়ালের বিপক্ষে বার্সার জয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ১২০ বার

স্পোর্টস ডেস্ক: মেসির জোড়া গোলে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জয় পেল বার্সেলোনা।

রবিবার রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় রাত পৌনে একটা ম্যাচটি শুরু হয়।

লিওনেল মেসির জোড়া গোলের সঙ্গে স্কোরের খাতায় নাম তুলেছেন ইভান রাকিটিচ।

মার্সেলোর সঙ্গে মেসির রক্তা-রক্তি ঘটনাটা ম্যাচের ২০ মিনিটের সময়ের। ম্যাচ তখনো গোলশূন্য। দুরন্ত গতিতে ছুটতে থাকা মেসির কাছ থেকে বল কেড়ে নিতে যেয়ে কনুই দিয়ে আঘাত করে বসেন মার্সেলো। মেসি মাটিতে লুটিয়ে পড়েন। ঠোঁটে আঘাতের স্থান থেকে রক্ত ঝরা শুরু করে মাঠেই।

মাটিতে পড়ে কাতরাচ্ছেন মেসি। কনুইয়ের আঘাতে মুখ বেয়ে আসা রক্ত নিয়ে বার্সার প্রাণভোমড়া মাঠের বাইরেও চলে যান। তবে ফিরতেও দেরি করেননি। দ্রুত নিরাময় নিয়ে বার্নাব্যুর সবুজ গালিচায় ফেরেন। পরে মুখে টিস্যু গুঁজে দ্রুত খেলার মোড় পাল্টে দিতে থাকেন আক্রমণের পর আক্রমণ শানিয়ে।

পরের গল্পটা হয়তো সকলের জানাই হয়ে গেছে। বার্সা তখন পিছিয়ে। মেসির পায়েই সমতায় আসে অতিথিরা। এসময় ম্যাচের ৩৩ মিনিটে বুসকেটসের বাড়ানো বল রাকিটিচকে খুঁজে পায়। সেটি রাকিটিচ বাড়িয়ে দেন মেসির দিকে। আর্জেন্টাইন অধিনায়ক বক্সে ঢুকে প্রথমে ডান পায়ে কারভাহালের থেকে বল সরিয়ে নেন, পরে বাঁ-পায়ের দর্শনীয় শটে কেইলর নাভাসের হাতের নীচ দিয়ে জালে জড়িয়ে দেন।

এরমধ্য দিয়ে লা লিগায় হওয়া ক্লাসিকোতে ১৫তম গোল করে রিয়ালের কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে টপকে সর্বোচ্চের রেকর্ডটি নিজের করে নিয়েছেন মেসি।

৭৭ মিনিটে মেসিকে ফাউল করেই লালকার্ডে মাঠ ছেড়ে সার্জিও রামোস দলকে বিপদেই ঠেলে দেন। এরপরও ৮৫ মিনিটে স্বাগতিকরাই সমতায় ফেরে জেমস রদ্রিগেজের গোলে। পরে যখন পয়েন্ট ভাগাভাগিতে মাঠ ছাড়ার উপক্রম, তখনই আবারো দৃশ্যপটে মেসি। জানান দেন, জাদুর আরো আছে বাকি!

মুখে টিস্যু গুঁজে খেলছেন মেসি ম্যাচ যোগ করা সময়ে। শেষের বাঁশি বাজবে বাজবে ক্ষণ। মেসি তখনো ভালোভাবেই ম্যাচে ছিলেন। ছিল ম্যাজিক্যাল মুহূর্তও। জয়সূচক গোলের জন্য ওঁত পেতে ছিলেন। সার্জিও রবের্তো মাঝ মাঠ থেকে বল নিয়ে ভোঁ-দৌড় দেন। পরে বক্সের কাছে যেয়ে খুঁজে পান জর্ডি আলবাকে।

আলবা সেটি ঠেলে দেন মেসির দিকে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটের এই গোলেই জয়ের উল্লাসে মাতে বার্সেলোনা। ফুটবল জাদুকর বাঁ-পায়ের বাঁকানো শটে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন।

চলতি লা লিগায় মেসির যেটি ৩১তম গোল, আর বার্সেলোনার জার্সিতে সব মিলিয়ে ৫০০তম সাফল্য।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog