1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়া হাই কমিশনের সামনের ফুটপাত দখলমুক্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ৫৩ বার

প্রতিবেদক : রাজধানীর গুলশানে অস্ট্রেলিয়া হাই কমিশনের সামনের ফুটপাত দখলমুক্ত করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।
বুধবার সকালে হাই কমিশনের সামনে গুলশান নর্থ এভিনিউয়ের পাশের ফুটপাত থেকে ৩৩টি কংক্রিটের প্লান্টার ব্লক অপসারণ করে সিটি করপোরেশনের কর্মীরা।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, “ফুটপাতে হাঁটা নাগরিকদের অধিকার। কিন্তু দীর্ঘদিন ধরে গুলশানের দূতাবাস এবং হাই কমিশনের সামনের ফুটপাতে এসব স্থাপনা থাকায় পথচারীদের হাঁটাচলায় সমস্যা হচ্ছিল। মেয়র মহোদয়সহ আমরা ওনাদের সঙ্গে বেশ কয়েকবার বৈঠক করেছি। এখন এগুলো সরিয়ে নেওয়ায় লোকজন স্বচ্ছন্দে হাঁটতে পারবে।”
হাই কমিশন কর্তৃপক্ষ নিজ উদ্যোগে আগামী ৭ মে হাই কমিশনের পেছনের ফুটপাত এবং দক্ষিণ দিকের ফুটপাত থেকে লোহার পোলসহ অন্যান্য প্রতিবন্ধকতা অপসারণ করবে বলে জানান প্রধান প্রকৌশলী।

তিনি বলেন, দক্ষিণ পাশের সড়কের প্রতিবন্ধকতা সরালে রাস্তাটি প্রায় ১০ ফুট প্রশস্ত হবে।

গুলশান এলাকার ফুটপাত দখলমুক্ত করতে হাই কোর্টের একটি নির্দেশনার পর গত ২৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ান হাই কমিশনসহ ৮টি দূতাবাসকে ফুটপাত থেকে নিরাপত্তামূলক কংক্রিট প্লান্টারসহ অন্যান্য প্রতিবন্ধকতা অপসারণের চিঠি পাঠায় ডিএনসিসি।
ডিএনসিসির অনুরোধে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্র দূতাবাস ফুটপাত থেকে প্লান্টার সরিয়ে পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়। কানাডা দূতাবাসও ফুটপাত উন্মুক্ত করে। পর্যায়ক্রমে ইতালি, রাশিয়া, সৌদি আরব দূতাবাস এবং পাকিস্তান হাই কমিশনের সামনের ফুটপাত থেকেও কংক্রিট প্লান্টার ব্লক অপসারণ করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog