1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশ-ভারত সীমান্তে ৮০ ফুট সুড়ঙ্গের সন্ধান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ৫৭ বার

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ ভারতের চোপরা-ফতেপুর সীমান্ত আউটপোস্টে ৮০ ফুট লম্বা একটি সুড়ঙ্গের হদিশ পেয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। সীমান্ত রক্ষী বাহিনীর এক পদস্থ আধিকারিকএ তথ্য জানিয়েছেন।

বুধবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক খবরে বলা হয়, সীমান্ত অনুসন্ধানের সময় এই সুড়ঙ্গের হদিস পায় জওয়ানেরা। বিএসএফ মনে করছে, পশু পাচারকারীরাই এই সুড়ঙ্গ তৈরি করেছে।

বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দেবী শরণ সিংহ কিষাণগঞ্জে বাহিনীর সেক্টোরাল সদর দপ্তরে বলেছেন, পাচারকারী কাঁটাতারের নিচে মাটির গভীরে এই সুড়ঙ্গ খুঁড়ছিল।

ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া বাংলাদেশে পশু পাচারের কাছে সমস্যা হয়ে উঠেছে।এই সমস্যা মোকাবিলার উপায় খুঁজে বের করতেই ওই সুড়ঙ্গ খোলা হয়েছে।

ডিআইজি আরো বলেছেন, রাতের অন্ধকারে গাঢাকা দিয়ে দীর্ঘদিন ধরেই একটি চা বাগানের মধ্যে দিয়ে ওই সুড়ঙ্গ খোঁড়ার কাজ করা হচ্ছিল। এই সুড়ঙ্গের হদিশ মেলার পর সীমান্তে টহলদারি আরো জোরাল করেছে বিএসএফ।

এর আগে গত মার্চে ভারত-বাংলাদেশ সীমান্তের খুব কাছে একটি সুড়ঙ্গ খুঁজে পেয়েছিল বিএসএফ। মেঘালয়ের তুরা সেক্টরে পাহারা দেওয়ার সময় গুজংপাড়ায় একটি পাহাড়ের ঢালে ২২ থেকে ২৫ ফুট গভীর ওই সুড়ঙ্গের হদিস পাওয়া যায়।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্ত রয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog