1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন

ভারি বর্ষণের পর অস্বস্তির গরম বাড়ছে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ৫৫ বার

প্রতিবেদক: রাজধানী ঢাকাসহ দেশের অধিকাংশ এলাকায় টানা কয়েকদিনের ভারি বর্ষণ কেটে তাপমাত্রা বেড়েছে, যা অব্যাহত থাকবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। চলতি মাসের শেষ দিকে মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাসও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের মতে মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঈশ্বরদীতে ৩৬ দশমিক ৫, খুলনায় ৩৫ দশমিক ৩, মংলায় ৩৫ দশমিক ২, যশোর ৩৭, চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস হলেও ভ্যাপসা গরম অনুভূত হয় দিনভর।

এপ্রিলের শেষ নাগাদ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে, এসময় কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এরমধ্যেই তাপপ্রবাহ বয়ে যাওয়ার শঙ্কা প্রকাশ করে আবহাওয়াবিদ আরিফ বলেন, ‘ইতোমধ্যে কয়েকটি এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় ৩৫-৩৬ ডিগ্রি সেলসিয়াস রয়েছে। এটা বাড়লে মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে।’

দেশের বিস্তীর্ণ অঞ্চলে ভারি বর্ষণ থেমে গেলেও সিলেট ও ময়মনসিংহের কিছু কিছু জায়গায় বৃষ্টি অব্যাহত থাকছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। মঙ্গলবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোণায় ২৯ মিলিমিটার। এছাড়া ময়মনসিংহে ২৫ মিলিমিটার, রাঙ্গামাটিতে ১১ মিলিমিটার, সিলেটে ২৩ মিলিমিটার ও শ্রীমঙ্গলে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog