1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

ব্যর্থতা ঢাকতেই সরকার হাওরাঞ্চলকে ‘দুর্গত’ বলছে না: শামসুজ্জামান দুদু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭
  • ১২৩ বার

শনিবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান এই মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, “আপনি নির্বাচিত প্রধানমন্ত্রী নন, তারপরও বলছি, হাওর অঞ্চলে কী অবস্থা, কী বিপর্য্য় আপনি সেখানে যান, স্বচক্ষে দেখুন। ব্যর্থতাকে ঢাকার জন্য আপনি হয়ত দেশবাসী ও বিশ্ববাসীর কাছে আড়াল করতে চান বলেই দুর্গত এলাকা ঘোষণা করছেন না।”

দুর্গত এলাকা ঘোষণা না করায় সর্ব সাধারণ ত্রাণ তৎপরতায় নামতে পারছে না বলে মনে করেন এই বিএনপি নেতা।

“সারা বিশ্ব এগিয়ে আসবে যদি দুর্গত অঞ্চল ঘোষণা করেন। দুর্গত অঞ্চল ঘোষণা করা হলেই সরকার খুবই খারাপ হয়ে যাবে, এটা ভাবার কোনো কারণ নেই।”

জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাপ মহানগর শাখার উদ্যোগে ‌‌‘হাওড়ের মহাবিপর্যয়কে জাতীয় দুর্যোগ ঘোষণা এবং হাওরবাসীকে রক্ষায় দ্রুত রাষ্ট্রীয় পদক্ষেপ গ্রহণের’ দাবিতে এই মানববন্ধন কর্মসূচি হয়।

অসময়ের ব্যাপক বর্ষণ ও পাহাড়ি ঢলে নেত্রকোনা, কিশোরগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের বিস্তীর্ণ হাওর এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে ওই অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবি আসছে।

দুদু বলেন, “প্রধানমন্ত্রীর লোকজন বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়া সেখানে (হাওর অঞ্চল) যাননি। ওই বিপর্যয়ের পর বিএনপির নেতা ও ২০ দলের নেতা দেশনেত্রীর নির্দেশে সেখানে গিয়েছিলেন। এই দুর্গত এলাকা ঘোষণার দাবি বিএনপি মহাসচিবই করেছিলেন।

“তার আগে সেখানে কোনো সরকারি দল, ১৪ দলের নেতারা কেউ যাননি। কোনো রকম বক্তব্য দেননি। আজকে যে কথা বলেছেন আমাদের নেত্রীর সম্পর্কে, এটা আপত্তিকর। এই বক্তব্য প্রত্যাহার করার জন্য আমি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অনুরোধ জানাচ্ছি।”

মহানগর ন্যাপের সভাপতিহ শহীদুন্নবী ডাবলুর সভাপতিত্বে মানববন্ধনে জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা ও কল্যাণ পার্টির সহসভাপতি শাহিদুর রহমান তামান্না নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog