1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

এমপি লিটন হত্যা: কাদেরসহ ৮জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  • ১৬০ বার

প্রতিবেদক: গাইবান্ধায় এমপি লিটন হত্যা মামলায় জাতীয় পার্টির সাবেক এমপি আব্দুল কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

রবিবার বিকেলে আদালতে এ চার্জশিট দাখিল করে পুলিশ।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় ছাড়াও একই আসনের সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খাঁনের বিরুদ্ধে আরো অনেক অভিযোগ রয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে হলফনামায় সম্পদের মিথ্যা তথ্য দিয়ে অংশ নেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

অনুসন্ধানে জানা গেছে, সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত পশ্চিম ছাপরহাটি অঞ্চলে প্রায় ৪ বিঘা জমির ওপর বিলাসবহুল দোতলা বাড়ি রয়েছে জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান কাদের খাঁনের। বাড়ির সামনে বিশাল তিনটি পুকুর। বাড়ি, পুকুর ও আবাদি মিলে তিনি দেড় শ’ বিঘারও বেশি জমির মালিক।

এছাড়া বগুড়া শহরে একটি বহুতল বাড়ি সহ এক একর জমি রয়েছে কাদের খাঁনের। বগুড়ার রহমান নগর দিলাদারপাড়ায় গরিব শাহ ক্লিনিক নামে একটি ক্লিনিকও আছে তার।

কাদের খাঁনের বিরুদ্ধে অভিযোগ, মোট সম্পদের মূল্য ১৫ কোটি টাকার বেশি হলেও হলফনামায় স্থাবর-অস্থাবর মিলিয়ে তিনি সম্পদের পরিমাণ দেখিয়েছিলেন ১ কোটি ১৫ লাখ ২০ হাজার টাকার।

ধোপাডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ বলেন, কাদের খাঁনের ক্ষমতার উৎস ছিল অস্ত্র। তিনি প্রচুর অর্থ-সম্পদের মালিক। এলাকার লোকদের বলতেন, এমপি হওয়ার জন্য যত টাকা লাগে খরচ করব।

পশ্চিম ছাপরহাটির বাসিন্দা আবদুর রহমান বলেন, পৈত্রিক সূত্রে পাওয়া জমি ছাড়াও কাদের খাঁনের নিজস্ব শতাধিক বিঘা জমি রয়েছে। এসব জমি তিনি বর্গা দিতেন। এমপি থাকার সময় তিনি এই এলাকায় ৫০ বিঘারও বেশি জমি কিনেছিলেন।

কাদের খানের ব্যক্তিগত সহকারী রেজাউল করীম বলেন, কাদের খাঁনের বাবা বিত্তশালী ছিলেন। বাবার রেখে যাওয়া সম্পত্তি সহ তিনি প্রায় ২০০ বিঘা জমির মালিক। জমি, দুটি বাড়ি, ব্যাংক ব্যালেন্স সহ ১৫ কোটি টাকারও বেশি সম্পদের মালিক তিনি।

ছাপরহাটি ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার নুর ইসলাম বলেন, শুধু ছাপরহাটি ইউনিয়ন নয়, পুরো সুন্দরগঞ্জ উপজেলায় অনেকে সম্পদ আছে কাদের খাঁনের নামে। বিলাসবহুল দোতলা বাড়ি, বিশাল তিনটি পুকুর, আবাদি জমি, গাড়ি রয়েছে তার। সব মিলে তার সম্পদের পরিমাণ ১৫ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহবাজ (মাস্টারপাড়া) গ্রামে নিজ বাড়িতে গুলিতে নিহত হন এমপি লিটন। পরদিন ১ জানুয়ারি লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

লিটন হত্যায় জড়িত থাকার অভিযোগে গত ২১ ফেব্রুয়ারি কাদের খাঁনকে বগুড়ার গরীব শাহ ক্লিনিক থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হয়েছেন তার গাড়িচালক, এক ভাতিজা, কাজের ছেলে ও রানা নামে এক ব্যক্তি। শনিবার লিটন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন কাদের খাঁন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog