1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

গ্রেপ্তার হওয়া আশফাক মেজর জিয়ার ঘনিষ্ঠ সহযোগী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ মে, ২০১৭
  • ৫৪ বার

প্রতিবেদক: সোমবার রাজধানীর ভাটারা থানার নর্দ্দা এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ব্যক্তি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার প্রধান পলাতক মেজর সৈয়দ মো. জিয়াউল হকের ঘনিষ্ঠ সহযোগী বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম আশফাক-উর-রহমান ওরফে অয়ন। আরিফ বা অনীক নামেও তিনি পরিচিত। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক বিভাগের তথ্যপ্রযুক্তি (আইটি) শাখার প্রধান।

মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে কাউন্টার টেররিজম ইউনিট আশফাককে গ্রেপ্তারের বিষয়ে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, এবিটির সামরিক বিভাগের আইটি শাখার প্রধান আশফাক। তিনি চাকরিচ্যুত ও পলাতক সেনা কর্মকর্তা জিয়ার ঘনিষ্ঠ সহযোগী। কয়েক মাস আগে ঢাকার বাইরে জিয়ার সঙ্গে আশফাকের দেখা হয়। দুই মাস আগেও তাদের মধ্যে যোগাযোগ হয়েছিল।

মনিরুল ইসলাম বলেন, আশফাকের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল সেট, আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের জিহাদি প্রবন্ধ, আল-কায়েদা আরব উপদ্বীপের নেতা ইয়েমেনের আনোয়ার আল আওলাকির বক্তব্য ও ব্লগার হত্যার প্রশিক্ষণের বিষয়বস্তু উদ্ধার করা হয়েছে।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান বলেন, আশফাককে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগে অধ্যয়নের সময় এবিটিতে যোগ দেন। ২০১৫ সালে সংগঠনের সামরিক বিভাগের আইটি শাখার প্রধান হন।

২০১৫ সালের মে মাসে এবিটিকে নিষিদ্ধ করে সরকার। সন্ত্রাসবিরোধী আইন অনুযায়ী সংগঠনটিকে নিষিদ্ধ করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog