1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩৪ পূর্বাহ্ন

৪ মোবাইল কোম্পানীর বিরুদ্ধে সংগীত শিল্পী প্রীতমের মামলা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ মে, ২০১৭
  • ১৬৩ বার

প্রতিবেদক : আদালত প্রাঙ্গণে প্রীতম ও তার আইনজীবীদেশের প্রধান চারটি মুঠোফোন প্রতিষ্ঠানের প্রধান ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেছেন সংগীতশিল্পী প্রীতম আহমেদ। মঙ্গলবার (২ মে) দুপুরে ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট-এ এই মামলা দায়ের করেন তিনি।

প্রীতম জানান, অনেক বছর ধরে তিনি তার গানের মালিকানা আদায়ের জন্য লড়াই করে আসছিলেন। তার অভিযোগ, অনুমতি ও স্বাক্ষর ছাড়াই গেল প্রায় এক দশক ধরে অভিযুক্ত মুঠোফোন প্রতিষ্ঠানগুলো তার কথা ও সুর করা ন্যুনতম ২০টি গান বানিজ্যিকভাবে বিক্রি করে আসছে।
এই বিষয়ে গেল দুই বছর ধরে এইসব প্রতিষ্ঠানের সঙ্গে প্রীতম অসংখ্যবার যোগাযোগ ও লিগ্যাল নোটিশ পাঠিয়েও কোনও সদুত্তর পাননি। উল্টো তাকে বলা হয়েছে- গানগুলো বানিজ্যিক বিপণনের জন্য প্রতিষ্ঠানগুলোর কাছে প্রীতম আহমেদের স্বাক্ষর রয়েছে!
এমন পরিস্থির সঠিক সুরাহা করার জন্য এবং বাংলাদেশের গীতিকার-সুরকারদের অধিকার আদায়ের দাবি জানিয়ে প্রীতম আহমেদ প্রতারণা ও জালিয়াতির মামলাটি দায়ের করেন।
প্রীতম বলেন, ‘দুই বছর লড়াইয়ের পর অবশেষে গীতিকার, সুরকার ও গায়ক হিসেবে চুক্তিনামা জালিয়াতি, কপিরাইট অধিকার ভঙ্গ ও অবৈধভাবে আমার গান বিক্রয়ের অভিযোগে প্রতারণা ও জালিয়াতি মামলা করলাম ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। আশা করছি এই মামলা জয়লাভের মধ্যদিয়ে আমিসহ বাংলাদেশের সকল গীতিকার-সুরকারদের অধিকার নিশ্চিত হবে।’
তিনি আরও জানান, তার কথা-সুরে ‘দুঃখ সারি সারি’, ‘পাশানপুরির গল্প শুনে সবাই’, ‘কারাগার’সহ এমন আরও ১৭টি গানের সঠিক অনুমতি ছাড়াই উক্ত প্রতিষ্ঠানগুলো ব্যবসা করে আসছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog