1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন

আফগানিস্তানে ন্যাটোর গাড়িবহরে হামলায় নিহত ৮

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০১৭
  • ১০৬ বার

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে মার্কিন দূতাবাসের কাছে ন্যাটো বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। ভয়াবহ ওই হামলায় অন্তত আটজন বেসামরিক নিহত হয়েছে।

বুধবার সকালের ব্যস্ত সময়ে চালানো এই হামলায় আরো অন্তত ২৮ জন আহত হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানের জনস্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা।

বড় ধরনের বিস্ফোরণেও অক্ষত থাকার মতো করে তৈরি করা সাঁজোয়া যানের বহরে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এতে যুক্তরাষ্ট্রের তিন সেনা আহত হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র নৌবাহিনীর ক্যাপ্টেন বিল সালভিন। বহরের সাঁজোয়া যানগুলো ‘নিজ শক্তিতেই’ জোট বাহিনীর ঘাঁটিতে ফিরে গেছে বলে জানিয়েছেন তিনি।

আত্মঘাতী এই বিস্ফোরণে আশপাশের বহু সংখ্যক বেসামরিক যান ধ্বংস অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত নিরাপত্তা কর্মকর্তারা।

গত সপ্তাহ থেকে গ্রীষ্মকালীন হামলার পর্ব শুরু করেছে তালেবান। এ সময় বিদেশি সেনাদের ওপর হামলার চালানোর হুমকি দিয়েছে জঙ্গিগোষ্ঠীটি। ওই হুমকির ধারাবাহিকতায় হামলাটি চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিস্ফোরণস্থলে রক্ত ও হতাহতদের ছেঁড়া কাপড় পড়ে থাকার কথা জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বিস্ফোরণে নেটো বাহিনীর সাঁজোয়া যানগুলোর ক্ষয়ক্ষতি তুলনামূলক সামান্য বলে জানিয়েছেন তারা।

তাৎক্ষণিকভাবে ঘটনার বিষয়ে নেটো বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog