1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

চট্টগ্রামেও বিএনপির দুই পক্ষের সংঘর্ষ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০১৭
  • ১০১ বার

প্রতিবেদক: চট্টগ্রামের পটিয়ায় দক্ষিণ জেলা বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বুধবার দুপুর ২টার দিকে সমাবেশেস্থলে যোগ দিতে গেলে দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক এনামের মিছিলে হামলা চালায় প্রতিপক্ষ জুয়েল গ্রুপ।

এসময় ধাওয়া এবং ব্যাপক পিটুনি দিয়ে সভাস্থল থেকে বিতাড়িত করা হয় এনাম গ্রুপের নেতাকর্মীদের। হামলায় জেলা বিএনপির সহ-সভাপতি ও পটিয়া বিএনপি নেতা এনামসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার চট্টগ্রাম নগরীতেও উত্তর জেলা বিএনপির কর্মী সভা দুই পক্ষের সংঘর্ষের কারণে তড়িঘড়ি করে শেষ করতে হয়েছিল প্রতিনিধিদের বক্তব্য ছাড়াই।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি/তদন্ত) রেজাউল করিম জানান, বিএনপির দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এক পক্ষ অন্য পক্ষের ওপর হামলা চালায়। সমাবেশ থেকে বিতাড়িত হয়ে এক পক্ষ গাড়ি ভাঙচুর করে পালিয়ে যায়। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। গাড়ি ভাঙচুরকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে প্রতক্ষ্যদশীরা জানিয়েছে, পটিয়া সদরে হল টুডে কমিউনিটি সেন্টারে সমাবেশ শুরু হওয়ার আগে দুপুর ২টার দিকে দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সমাবেশস্থলে মিছিল নিয়ে পৌঁছলে সাবেক এমপি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান জুয়েলের সমর্থকরা তাদের দিকে চেয়ার ছুঁড়ে মারে। এসময় দুই পক্ষের মধ্যে চেয়ার মারামারি শুরু হয়।

এক পর্যায়ে জুয়েল পক্ষের সমর্থকরা ধাওয়া দিয়ে এনাম পক্ষের সমর্থকদের এলাকা ছাড়া করে। এসময় এনাম পক্ষের সমর্থকরা চট্টগ্রাম-কক্সবাজার সড়কে অবস্থান নিয়ে অন্তত ৮ থেকে ১০টি যানবাহন ভাঙচুর করে। এ ঘটনায় এনামসহ অন্তত ২০ থেকে ২৫ জন আহত হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog