1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন

বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবে না: প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০১৭
  • ৫৬ বার

প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে প্রায় পৌনে তিন লাখ মানুষ এখন গৃহহারা। বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবেন না।

তিনি বলেন, ভূমিহীন মানুষকে খাস জমিতে ঘর করে দেয়ার মাধ্যমে মাথা গোঁজার ঠাঁই করে দেয়া হবে। সরকার সেদিকে লক্ষ্য রেখেই এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়।

বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে লালমনিরহাট ও পঞ্চগড়ে ৭ জেলায় ১১টি গুচ্ছগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘যারা অসহায়, পঙ্গু তাদের জন্য বিভিন্ন প্রকল্পের আওতায় টাকা দেয়া হচ্ছে। আমরা একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে মানুষকে সহায়তা দিচ্ছি।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন করা। রাজধানীর সঙ্গে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য সড়কের উন্নয়ন করছি।

এছাড়া গ্রামগঞ্জের অসংখ্য সড়ক উন্নয়ন প্রকল্প পাশ করেছি। এসব উন্নয়ন প্রচেষ্টা কেবল বাংলাদেশের মানুষের জন্যই।

তিনি বলেন, শুধু সড়ক ও যোগাযোগের উন্নয়ন নয়, বাংলাদেশের মানুষের সার্বিক উন্নয়নের চেষ্টা অব্যাহত রেখেছি। আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশের প্রত্যেক গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেব।

লালমনিরহাট, ফরিদপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধাসহ সাতটি জেলার ১০টি উপজেলায় ১১টি গুচ্ছগ্রামের উদ্বোধন করেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog