1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

সিএসই’র দুই ব্রোকারহাউজে লেনদেন নিষিদ্ধ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০১৭
  • ৩৫৬ বার

প্রতিবেদক: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) দুই সদস্য প্রতিষ্ঠানের শেয়ার কেনা-বেচা করার এখতিয়ার স্থগিত করা হয়েছে। প্রতিষ্ঠান দুটি হচ্ছে-মোহারাম সিকিউরিটিজ লিমিটেড ও জালালাবাদ সিকিউরিটিজ লিমিটেড। এর মধ্যে মোহারাম সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার লেনদেন ক্ষমতা পূর্ণাঙ্গভাবে স্থগিত করা হয়েছে। অন্যদিকে জালালাবাদ সিকিউরিটিজের সব শাখার কার্যক্রম স্থগিত করেছে সিএসই। তবে এই ব্রোকারহাউজের প্রধান কার্যালয় শেয়ার কেনা-বেচা করতে পারবে। সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, সংশ্লিষ্ট আইনের বিভিন্ন ধারা লংঘন করায় সিএসইর পরিচালনা পর্ষদ তার ৫৭তম বৈঠকে লেনদেন বন্ধ রাখার ওই সিদ্ধান্ত নেয়। তার আলোকে এক্সচেঞ্জ কর্তৃপক্ষ অফিস আদেশ জারি করে।

সিএসইর পর্ষদ বৈঠকে জালালাবাদ সিকিউরিটিজকে ২০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্তও নেয় পর্ষদ।

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ শোনা যাচ্ছিল। এর মধ্যে গ্রাহকের শেয়ার বিনা অনুমতিতে ও গোপনে বিক্রি করে দেওয়ার অভিযোগও রয়েছে। ইতোমধ্যে সিএসইর একটি টিম জালালাবাদ সিকিউরিটিজের প্রধান কার্যালয় ও সব শাখা অফিস পরিদর্শন করেছে। পরিদর্শনে দেখা গেছে, শাখা অফিসগুলোর সঙ্গে ব্রোকারহাউজটির প্রধান কার্যালয়ের তেমন কোনো যোগাযোগ নেই; মনিটরিং তো নেই-ই। পরিদর্শন টিম প্রধান কার্যালয় ও শাখা অফিসগুলো থেকে বিভিন্ন ধরনের কাগজপত্র নিয়ে এসেছে। এখন এগুলো খতিয়ে দেখা হবে।

অন্যদিকে মোহারাম সিকিউরিটিজ কর্তৃপক্ষ সিএসইর পরিদর্শন টিমকে অফিসেই ঢুকতে দেয়নি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog