1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

গণতান্ত্রিক আন্দোলনে স্বৈরাচারী সরকারকে হটিয়ে দেয়া হবে: মঈন খাঁন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ মে, ২০১৭
  • ৭৮ বার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খাঁন বলেছেন, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে হটিয়ে বিএনপি জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করবে। জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করবে। আওয়ামী লীগ সরকার ১৪ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্রকে হত্যা করে দেশে একদলীয় শাসন কায়েম করেছে। যেকোনো সময় এ সরকারকে হটানোর জন্য আন্দোলনের ডাক আসতে পারে। এজন্য দলীয় নেতা-কর্মীদের আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।

শনিবার দুপুরে লক্ষ্মীপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে বিএনপির যৌথ প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আগামী সংসদ নির্বাচন এবং আন্দোলনে সারাদেশে তৃণমূল নেতা-কর্মীদের উজ্জীবিত করার জন্য দেশের ৫১টি সাংগঠনিক জেলা সফরের অংশ হিসেবে এ সভা করা হয়।

তিনি আরো বলেন, ফ্রি এন্ড ফেয়ার নির্বাচন যদি না হয়,তাহলে এ নির্বাচন অর্থহীন। শান্তিপূর্ণ সহ-অবস্থান সৃষ্টি না হলে বিএনপির কী ক্ষতি হবে, আওয়ামী লীগের কী ক্ষতি হবে তা জানি না, তবে বাংলাদেশের ক্ষতি হবে। আমরা যদি গণতন্ত্র চর্চায় একমত হই, গণতান্ত্রিক ধারায় বিশ্বাস স্থাপন করি, তাহলে শুধু বিএনপির জন্য মঙ্গলজনক হবে না, আওয়ামী লীগের জন্যও মঙ্গলজনক হবে। এসময় তিনি দলীয় ঐক্যের আহ্বান জানিয়ে পদ-পদবীর আশা না করে জিয়া আদর্শের কর্মী হিসেবে নেতা-কর্মীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান।

জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবুর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ সামছুল আলম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, মো. নাজিম উদ্দিন, সায়মুন বেগম, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, সহ-আইন বিষয়ক সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারি বাবু, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বেপারী, সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান হাসিব, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ ও পৌর ছাত্রদলের সভাপতি মোসাদ্দেক হোসেন বাবর প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog