1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

জঙ্গিবাদের থাবা থেকে নারীদের রক্ষা করতে হবে : কৃষিমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ মে, ২০১৭
  • ১২৬ বার

প্রতিবেদক: জঙ্গিবাদের থাবা থেকে নারীদের রক্ষা করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। শনিবার রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে দেশের ১০ জন কৃতী নারীকে ‘অনন্যা শীর্ষ দশ’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

কৃষিমন্ত্রী বলেন, জঙ্গিবাদ পুরো পৃথিবীকে তছনছ করে দিচ্ছে। মেয়েরা হাতবদল হচ্ছে। এই ধারা থেকে নারীকে বের করে আনতে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে।

পাক্ষিক অনন্যা সম্পাদক ও প্রকাশক তাসমিমা হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী রোজী এবং অধ্যাপক ড. রওনক জাহান।

বক্তারা বলেন, বর্তমান সরকারের সময় নারীরা অনেক এগিয়েছে। এ ধারা অব্যাহত রাখতে আরো সামাজিক ও অর্থনৈতিকভাবে নারীর ক্ষমতায়ন করতে হবে। তার চলার পথের স্বপ্নকে চ্যালেঞ্জ হিসেবে গন্য করে এগিয়ে যাওয়ার মানসিকতা তৈরি করতে হবে।

কাজী রোজী বলেন, সমাজের সকল স্তরে নারীর পেশাদারিত্ব বেড়েছে। তারা স্বাবলম্বী হচ্ছে। আজকের নারীরা যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা আরো সুদূরপ্রসারী ভূমিকা রাখবে।

অনন্যা শীর্ষ দশে এবার যারা সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন অধ্যাপক ড. পারভীন হাসান (শিক্ষা), ডা. সেলিনা হায়াত আইভী (রাজনীতি), ড. জেবা ইসলাম সিরাজ (বিজ্ঞান গবেষণা), সাবেরী আলম মোতাহের (অভিনয়), নিশা রানী মালাকার (শোলাশিল্প), আশরাফুন নাহার মিষ্টি প্রতিবন্ধী (অধিকারকর্মী), বাসন্তী মুরমু (আদিবাসী অধিকারকর্মী), সুরমা জাহিদ (মুক্তিযুদ্ধ ও গবেষণা), সাবিনা খাতুন (খেলাধুলায়) এবং তাসমিনা আক্তার (অদম্য সাহসী)।

নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে ১০ জন কৃতী নারীকে ১৯৯৩ সাল থেকে অনন্যা শীর্ষ দশ সম্মাননা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ২৩০ জন নারীকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog