1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

ট্রিলিয়ন ডলারের বিলে সই ট্রাম্পের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ মে, ২০১৭
  • ৬১ বার

আন্তর্জাতিক ডেস্ক: গভীর রাতে রুদ্ধদ্বার বৈঠকে এক ট্রিলিয়ন ডলারের ব্যয় বিলে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার নিউজার্সিতে তিনি এই বিলে সই করেন। আগামী সেপ্টেম্বর পর্যন্ত সরকারি কর্মকাণ্ড সচল রাখতে এই বিল অনুমোদন করা হয়।

এ সপ্তাহে বিলটি কংগ্রেসের দুটি হাউসেই পাস হয়েছে। এটি আইনে পরিণত করতে ট্রাম্প সই করেন।

রিপাবলিকানরা পেন্টাগনের অতিরিক্ত ১৫ বিলিয়ন ডলারের ব্যয় বিলের প্রশংসা করেছেন। সীমান্ত নিরাপত্তার জন্য ১ দশমিক ৫ বিলিয়ন ডলারের জরুরি ব্যয় বিলেরও প্রশংসা করেন তাঁরা। তবে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের জন্য কোনো তহবিল বরাদ্দ করেননি ট্রাম্প।

অভ্যন্তরীণ কর্মসূচি এবং বিদেশি ত্রাণ তহবিলের ব্যয় কমিয়ে ট্রাম্প সামরিক খাতে বড় ধরনের ব্যয় করতে চান।

কয়েকজন রিপাবলিকান ও ডেমোক্র্যাট নেতা ব্যয় বিলের জন্য আলোচনা করেছেন। তাঁরা সফলভাবে বিদেশি সাহায্য, পরিবেশ সুরক্ষা সংস্থা, সাহিত্য, অর্থনৈতিক উন্নয়ন—এসব খাতে ট্রাম্পের ব্যয় কমানোর পরিকল্পনাকে সমর্থন করেছেন।

১ হাজার ৬৬৫ পৃষ্ঠার ওই বিলে নাসার জন্য খরচ বাড়ানোর কথা বলা হয়েছে। একই সঙ্গে চিকিৎসাবিষয়ক গবেষণা, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও অন্যান্য রাষ্ট্রীয় আইন জোরদারবিষয়ক সংস্থায় ব্যয় বাড়ানোর কথা বলা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারসহ বিভিন্ন ইস্যুতে ট্রাম্প বরাবরই সেনাবাহিনী এবং সীমান্ত নিরাপত্তাকে গুরুত্ব দিয়েছেন। সূত্র: এবিসি নিউজ অনলাইন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog