1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৮ অপরাহ্ন

স্বর্ণের দাম কমেছে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৭ মে, ২০১৭
  • ২৪৮ বার

প্রতিবেদক : পাঁচ মাস পর সোনার দর কমেছে। সবচেয়ে ভালো মানের প্রতি ভরি সোনার (২২ ক্যারেট) দাম এক হাজার ১৬৬ টাকা কমেছে। অন্যান্য মানের সোনার দরও ভরিতে ৮১৬ টাকা থেকে ১ হাজার ১০৮ টাকা পর্যন্ত কমেছে। এর আগে টানা কয়েক দফা সোনার দাম বাড়িয়েছিলেন ব্যবসায়ীরা।

সোমবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা (১১.৬৬৪ গ্রাম) ৪৫ হাজার ৮৯৮ টাকায় বিক্রি হবে। রোববার পর্যন্ত এই সোনা ভরিতে ৪৭ হাজার ৬৪ টাকায় বিক্রি হচ্ছিল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর এই ঘোষণা দিয়ে জানায়, সোমবার থেকে নতুন দর কার্যকর হবে।  এর আগে সর্বশেষ ৯ ফেব্রুয়ারি সোনার দাম বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা  বলেন, “সম্প্রতি আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমায় স্থানীয় বাজারে দাম সমন্বয় করা হয়েছে।”

জুয়েলার্স সমিতি জানিয়েছে, সোমবার থেকে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৩ হাজার ৮৫৬ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৮ হাজার ৬৬৬ টাকায় বিক্রি হবে। রোববার পর্যন্ত প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৪ হাজার ৯৬৫ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৯ হাজার ৪৮৩ টাকায় বিক্রি হচ্ছিল।

পরিবর্তিত দর অনুযায়ী সনাতন পদ্ধতির সোনা বিক্রি হবে ২৪ হাজার ৮৪৪ টাকায়, যা এতদিন ২৫ হাজার ৬৬০ টাকায় পাওয়া যাচ্ছিল। সোনার সঙ্গে রুপার দরও ভরিতে ৫৮ টাকা কমেছে।

সোমবার থেকে প্রতি ভরি রুপা এক হাজার ৫০ টাকায় বিক্রি হবে। রোববার পর্যন্ত এই রুপা ভরিতে এক হাজার ১০৮ টাকায় বিক্রি হচ্ছিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog