1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

আদালতে প্রশ্নবাণে জর্জরিত ট্রাম্পের আইনজীবী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মে, ২০১৭
  • ১৩৯ বার

আন্তর্জাতিক ডেস্ক: ছয়টি মুসলিম-প্রধান দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞার আদেশের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক আইনজীবীকে প্রশ্নবাণে জর্জরিত করেছেন দেশটির একটি আদালতের বিচারকেরা।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডের ফোর্থ ইউএস সার্কিট কোর্ট অব আপিলসের বিচারকেরা গতকাল সোমবার শুনানিতে দেশটির বিচার দপ্তরের এক আইনজীবীকে কঠিন সব প্রশ্ন করেন।

১৩ সদস্যের এই বেঞ্চের ১০ জন বিচারপতি ডেমোক্রেটিক আমলে নিয়োগ পাওয়া। বাকি তিনজন বিচারপতি রিপাবলিকান আমলে নিয়োগ পেয়েছেন।

ভ্রমণ নিষেধাজ্ঞা-সংক্রান্ত ট্রাম্পের নির্বাহী আদেশ পুনরুজ্জীবিত করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন ডেমোক্রেটিক আমলে নিয়োগ পাওয়া ছয়জন বিচারক। আর রিপাবলিকান আমলে নিয়োগ পাওয়া তিনজন বিচারকের ট্রাম্প প্রশাসনের প্রতি ঝোঁক লক্ষ করা গেছে।

আদালতে ট্রাম্প প্রশাসনের পক্ষে শুনানিতে অংশ নেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল জেফরি ওয়াল। তিনি শুনানিতে ট্রাম্পের আদেশের বৈধতার পক্ষে সাফাই গান। তিনি দাবি করেন, ট্রাম্পের আদেশ জাতীয় নিরাপত্তা রক্ষার স্বার্থে। এটি কোনো মুসলিম নিষেধাজ্ঞা নয়।

তবে ওয়ালের এই যুক্তি নিয়ে প্রশ্ন তোলেন ডেমোক্রেটিক আমলে নিয়োগ পাওয়া বিচারকেরা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog