1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

মার্কিন গণমাধ্যমে ট্রাম্পের বিজ্ঞাপন প্রত্যাখ্যান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মে, ২০১৭
  • ১২৬ বার

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা গ্রহণের পর প্রথম একশ’ দিনের অর্জনের প্রশংসা করে তৈরি বিজ্ঞাপন প্রচার করতে রাজি হয়নি যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় চারটি টিভি চ্যানেল। ২ মে তে ‘আমেরিকা ইজ উইনিং’ শীর্ষক এই বিজ্ঞাপনটি প্রথমেই প্রচার করতে অস্বীকৃতি জানায় সিএনএন। পরে এটি প্রত্যাখ্যান করে এনবিসি, এবিসি এবং সিবিএস টিভি চ্যানেলও।

বিজ্ঞাপনটিতে প্রেসিডেন্টের কাজের ১শ’ দিনে বিভিন্ন সফলতা উল্লেখ করার পাশাপাশি এসব নিয়ে রিপোর্ট না করার জন্য গণমাধ্যমকে দায়ী করা হয়। রাশিয়ান টিভি স্টেশন আরটি’র প্রতিবেদনে বলা হয়েছে, বিজ্ঞাপনটিতে এনবিসি, সিএনএন, এমএসএনবিসি, সিবিএস এবং এবিসি চ্যানেলের শীর্ষস্থানীয় কয়েকজন সংবাদ পাঠকের মুখের ওপর ‘ভুয়া সংবাদ’ ক্যাপশন সাঁটানো ছবি দেখানো হয়েছে।

এতেই চটেছে মার্কিন টিভি চ্যানেলগুলো। এক বিবৃতিতে নিজ সিদ্ধান্তের পক্ষে যুক্তি দিয়ে সিএনএন লিখেছে, মূল ধারার সংবাদমাধ্যম ভুয়া নয়, বরং এ বিজ্ঞাপনই মিথ্যা। ওই গ্রাফিক চিত্রটি সরিয়ে নেওয়া হলে বিজ্ঞাপনটি নিতে তারা প্রস্তুত থাকবে বলে জানায় সিএনএন। এনবিসি চ্যানেলও বিজ্ঞাপনটি নেওয়ার ব্যাপারে একই শর্ত দিয়েছে।

ওদিকে, এবিসি বলেছে, ওই বিজ্ঞাপনটি ব্যক্তিগত আক্রমণ, এটি নির্দেশিকা মেনে তৈরি করা হয়নি। সে কারণে তারা এ বিজ্ঞাপনটি প্রত্যাখ্যান করছে। তবে সিবিএস বিজ্ঞাপনটি প্রত্যাখ্যান করার ব্যাপারে প্রকাশ্যে কোনও মন্তব্য করেনি।

অন্যদিকে, ট্রাম্পকে ব্যাপকভাবে সমর্থন করে আসা ফক্স নিউজ এবং ফক্স বিজনেস নেটওয়ার্ক বিজ্ঞাপনটি প্রচার করেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog