1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন

ম্যানচেস্টার অ্যারেনায় ‘বোমা পেতেছিল’ আইএস

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মে, ২০১৭
  • ৫৭ বার
Emergency services personnel speak to people outside Manchester Arena after reports of an explosion at the venue during an Ariana Grande concert in Manchester, England, Monday, May 22, 2017. Several people have died following an explosion Monday night at an Ariana Grande concert in northern England, police and witnesses said. The singer was not injured, according to a representative. (Peter Byrne/PA via AP)

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের ম্যানচেস্টার অ্যারেনায় কনসার্টে বিস্ফোরণ ঘটিয়ে ২২ জনকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যের জঙ্গি দল ইসলামিক স্টেট। সোমবার রাতে ওই হামলার পর মঙ্গলবার টেলিগ্রামে ইসলামিক স্টেটের দায় স্বীকারের ওই ব্রাতা আসে বলে রয়টার্সের খবর।

সেখানে বলা হয়, ম্যানচেস্টার অ্যারেনায় ‘ক্রুসেডারদের এক জমায়েতে’ একটি বিস্ফোরক পুঁতে রেখেছিলেন আইএস এর ‘খিলাফতের একজন সৈনিক’।

গ্রেটার ম্যানচেস্টার পুলিশ এর আগে বলেছিল, অ্যারেনায় হামলাকারী ছিলেন একজন। তিনি একটি ইম্প্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস বহন করছিলেন এবং বিস্ফোরণে তিনি নিজেও নিহত হন।

স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে কনসার্ট শেষ হওয়ার পরপরই ওই বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ৫৯ জন। হতাহতদের মধ্যে অনেকেই শিশু ও কিশোর বয়সী। যুক্তরাষ্ট্রের ২৩ বছর বয়সী পপ তারকা আরিয়ানা গ্রান্ডের গান শুনতে এসেছিলেন তারা।
ইউরোপের সবচেয়ে বড় ইনডোর স্টেডিয়াম ম্যানচেস্টার অ্যারেনা কনসার্ট ভেন্যু হিসেবেও জনপ্রিয়। একসঙ্গে প্রায় ২১ হাজার দর্শকের বসার ব্যবস্থা রয়েছে সেখানে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, আরিয়ানা গ্রান্ডে তার পরিবেশনা শেষে মঞ্চ থেকে নেমে যাওয়ার পরপরই অ্যারেনার প্রবেশপথের কাছে বিস্ফোরণের ওই ঘটনা ঘটলে আতঙ্কে ছুটোছুটি শুরু হয়ে যায়।

যুক্তরাজ্যের নির্বাচনের আড়াই সপ্তাহ আগে এই ঘটনায় ভোটের প্রচার স্থগিত করেছে রাজনৈতিক দলগুলো। বিশ্ব নেতারা বিবৃতি দিয়ে এই হামলার নিন্দা জানিয়েছেন।

ঠিক দুই মাস আগে গত ২২ মার্চ ব্রিটিশ পার্লামেন্টের কাছে এক জঙ্গি হামলায় পুলিশসহ পাঁচজন নিহত হন, আহত হন অন্তত ৪০ জন। আইএস এর পক্ষ থেকে সেই হামলারও দায় স্বীকার করা হয়েছিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog