1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

ভাস্কর্য নিয়ে করা রিটের শুনানি করতে বিব্রত হাইকোর্ট

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মে, ২০১৭
  • ১০১ বার

প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আগের স্থানে ভাস্কর্য প্রতিস্থাপন এবং সারা দেশের ভাস্কর্য অপসারণের দাবিতে বক্তৃতাদানকারী দু’জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিট আবেদন শুনানি নিতে বিব্রত বোধ করেছেন হাইকোর্ট।

ব্যক্তিগতভাবে দায়ের করা এক রিটের শুনানিতে সোমবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। পরে রিটকারী আইনজীবী আবু ইয়াহিয়া দুলাল এই তথ্য জানান।

রিটে সারা দেশ থেকে ভাস্কর্য সরানোর দাবি তুলে বক্তৃতা দিয়েছিলেন মুফতি রেদুয়ানুল বারী সিরাজী এবং নূর হোসেন কাসেমির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছিল।

রিটে ধর্ম, স্বরাষ্ট্র, আইন ও গণপূর্ত সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও প্রধান নির্বাহী, খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি মুফতি রেদোয়ানুল নবী সিরাজী এবং হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসেন কাসেমিকে বিবাদী করা হয়।

পরে রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল সাংবাদিকদের বলেন, ‘সুপ্রিম কোর্টের লিলি ফোয়ারা চত্বর থেকে সরিয়ে নেওয়া ভাস্কর্যটি পুনরায় সেখানে স্থাপনের আর্জি জানানো হয়েছে আবেদনে। এছাড়া বাংলাদেশ থেকে সব মূর্তি অপসারণের মতো ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ায় ব্যবস্থা নিতে নির্দেশ কেন দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।‘

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog