1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

১৫ জুন থেকে লঞ্চের, ১২ জুন থেকে বাস-ট্রেনের অগ্রিম টিকিট

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুন, ২০১৭
  • ১৬০ বার

প্রতিবেদক : ঈদের ছুটিতে বাড়ি যাওয়া মানুষের বাড়তি চাপ কমাতে প্রতিবছরের মতো এবারও বাস, ট্রেন ও লঞ্চের অগ্রীম টিকিট দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। দেশের দক্ষিনাঞ্চলে যাতায়াতের প্রধান বাহন লঞ্চের টিকেট দেয়া হবে  এ মাসের ১৫ তারিখ থেকে। সদরঘাট থেকে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল মিলনায়তনে নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ আয়োজিত সমন্বয় সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার। প্রধান অতিথি ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক। সভায় জানানো হয়, ১৫ জুন সকাল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। সদরঘাট লঞ্চ টার্মিনালের কাউন্টার থেকে ভিআইপি এবং প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিনের অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে।

লঞ্চের অগ্রিম টিকিটের ক্ষেত্রে সরকার নির্ধারিত ভাড়া নেওয়া হবে বলে জানিয়ে সভায় বলা হয়, ঈদ উপলক্ষে ২০ জুন থেকে নিয়মিত লঞ্চের বাইরে বিশেষ লঞ্চ চলাচল শুরু হবে। ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল সূত্রে জানা যায়, নদীপথে যাত্রী নিয়ে প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪১টি রুটে শতাধিক বেসরকারি লঞ্চ চলাচল করছে। এসব লঞ্চে প্রায় ১০ হাজার ভিআইপি, প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিন আছে।

নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ জানিয়েছে, ঈদ উপলক্ষে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরার জন্য বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে।

এদিকে ঈদে ঢাকা থেকে বিভিন্ন জেলার বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ১২ জুন সোমবার থেকে । বৃহস্পতিবার রেলভবনে ঈদসেবা নিয়ে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পরসাংবাদিকদের এ কথা জানান রেলমন্ত্রী মুজিবুল হক। এসময় আগাম টিকেট বিক্রির সূচিও তুলে ধরেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog