1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

ট্রেনে ঈদযাত্রা শুরু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ জুন, ২০১৭
  • ১৩১ বার

প্রতিবেদক: ঈদুল ফিতরে অগ্রিম টিকিটে ট্রেন যাত্রা শুরু হয়েছে। আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় সব ট্রেনই সময়মতো ঢাকার কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে। স্টেশনে বাড়তি ভিড় দেখা গেলেও হয়রানির কোনো অভিযোগ পাওয়া যায়নি।

স্টেশন মাস্টার সিতাংশ চক্রবর্ত্তী জানান, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ৮টি ট্রেন বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে। এর মধ্যে রংপুর এক্সপ্রেসের যাত্রায় এক ঘণ্টা দেরি হয়; সকাল ৯টার ওই ট্রেন ১০টায় স্টেশন ছেড়ে গেছে।

তিনি আরও জানান, গতকাল রেল স্টেশনের স্বয়ংক্রিয় সংকেত ব্যবস্থা বিকল হয়ে পড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনটি কমলাপুরে দেরিতে পৌঁছায়। ট্রেনটির একটি বগি বিকল ছিল। তাই এটি সারাতে ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে ছাড়তে এক ঘণ্টা সময় লেগেছে। ট্রেনটি এক ঘণ্টা দেরিতে ছাড়লেও যাত্রীদের মধ্যে ক্ষোভ ছিল না।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রীদের কোনো অভিযোগ পাওয়া যায়নি। সার্বক্ষণিক নিরাপত্তায় অতিরিক্ত রেলওয়ে পুলিশ নিয়োজিত রয়েছে। ভোর থেকে বিভিন্ন গন্তব্যের যাত্রী স্টেশনে আসছেন। তাদের নির্দিষ্ট ট্রেন প্ল্যাটফর্মে আসলে তারা নিজেদের আসনে বসছেন। আর নির্দিষ্ট সময়েই স্টেশন ছাড়ছে ট্রেনগুলো।

নির্দিষ্ট সময়ের চেয়ে থেকে এক ঘণ্টা দেরিতে কমলাপুর স্টেশন ছেড়ে যাওয়া রংপুর এক্সপ্রেসের এক যাত্রী বলেন, এটা ঈদ যাত্রা এক ঘণ্টা দেরি সহ্য করা যায়। বিভিন্ন সময়ে এর চেয়ে বেশি দেরিতে ট্রেনের যাত্রা শুরু হয়। সে তুলনায় এই দেরিকে অতিরিক্ত বিলম্ব বলা যাবে না। এখন পৌঁছাতে দেরি না হলেই হয়।

আজ অগ্রিম টিকিটে ঈদযাত্রার প্রথম দিন হলেও সকাল থেকে স্টেশনে ঈদের চিরাচরিত ভিড় দেখা যায়নি। তবে আগামীকাল বৃহস্পতিবার ভিড় বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ঈদের ছুটির আগে শেষ কর্মদিবস হওয়ায় এই দিনে অফিস করে পরিবার নিয়ে বাড়ির দিকে ছুটবেন রাজধানীবাসীর অনেকেই। আগামী রোববার থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog