1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:১০ অপরাহ্ন

দৃষ্টি ফেরাতেই ফরহাদ মজহারকে অপহরণ : মির্জা ফখরুল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ১২৭ বার

প্রতিবেদক: সরকার ষোড়শ সংশোধীনর রায় থেকে জনগণের দৃষ্টি সরাতেই বিশিষ্ট কবি, প্রাবন্ধিক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহারকে অপহরণের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনীকে অবৈধ ঘোষণা করে যে রায় দেয়া হয়েছে এতে জনগণের বিজয় হয়েছে। এ রায় থেকে জনগণের দৃষ্টিকে সরাতেই ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছিল।

ফখরুল আরো বলেন, সরকার বেসামাল হয়ে মিথ্যা মামলা গুম, হুমকির মাধ্যেমে বিরোধী মতকে কোণঠাসা করে রাখা হচ্ছে।

তিনি আরো বলেন, ‘আমরা সব সময় বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে কথা বলছি। আমরা সব চেয়ে বড় ভিকটিম। বাংলাদেশের বিচার ব্যবস্থার যে অবস্থা তাতে আমরা যারা বিরোধী দল করি তারা এটির বড় ভোগান্তি পোহাচ্ছি। ষোড়শ সংশোধনীর ব্যাপারটি আসলো এবং যখন পার্লামেন্টকেই তারা ক্ষমতা দিল। তখন আমরা আতঙ্কিত হয়ে উঠেছিলাম। কারণ তখন বিচারকরা সঠিক বিচার করতে পারবে কি না সন্দেহ থাকবে। সেদিক থেকে আমি মনে করি এটি একটি নন স্টেপ ফরওয়ার্ড। এখন বিচারপতিরা আইনগতভাবে স্বাধীনভাবে কাজ করতে পারবেন। তাদের মধ্যে ভীতি থাকবে না। কিন্তু আমাদের এটি দেখতে হবে যে পূর্ণাঙ্গ রায়ে কী আসে।’

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতিদের অপসারণ-সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ। এর ফলে বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে থাকছে না; বরং তা আগের মতোই সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের হাতে ন্যস্ত থাকবে।

একই দিনে অপহরণের শিকার হন ফরহাদ মজহার। অবশ্য রায়ের আগে ভোরেই নিজ বাসা থেকে নামার পর দুর্বৃত্তরা অপহরণ করে তাঁকে নিয়ে যায় খুলনা বিভাগে। পরে যশোরের নোয়াপাড়া থেকে রাতে তাঁকে উদ্ধার করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog