1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

নাইরোবিতে দারুণ কীর্তি বাংলাদেশের জহিরের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ২৭৬ বার

প্রতিবেদক : ওয়ার্ল্ড অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার স্প্রিন্টে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশের মোহাম্মদ জহির রায়হান। কেনিয়ার নাইরোবিতে বুধবার এক নম্বর হিটে ব্যক্তিগত সেরা ৪৮.০০ সেকেন্ড সময় নেন জহির। নিজের হিটে তৃতীয় হওয়া জহির সেমি-ফাইনালে ওঠা ২৬ প্রতিযোগীর মধ্যে চতুর্দশ হন। ৪৬ দশমিক ৫৩ সেকেন্ড সময় নিয়ে জ্যামাইকার অ্যান্থোনি কক্স হিটে সেরা হয়ে সেমি-ফাইনালে উঠেছেন।

১৯৯৮ সালে ওয়ার্ল্ড ইয়্যুথ গেমসে ১০০ মিটারে আব্দুল্লাহ হেল কাফির সেমি-ফাইনালে ওঠার পর প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের কোনো প্রতিযোগিতায় সেমি-ফাইনালে উঠার কৃতিত্ব দেখালেন জহির।

গত মাসে ব্যাংককে ২২তম এশিয়ান ইয়্যুথ চ্যাম্পিয়নশিপে ৪৯ দশমিক ১২ সেকেন্ড সময় নিয়ে নাইরোবির টুর্নামেন্টে কোয়ালিফাই করেছিলেন এই স্প্রিন্টার। ব্যাংককের টাইমিং ছিল তার আগের ব্যক্তিগত সেরা।

সেমি-ফাইনালে ওঠার প্রতিক্রিয়ায় জহির বলেন, “আমি প্রত্যাশার চেয়ে বেশি ভালো করেছি। কাল সেমি-ফাইনাল। দোয়া করবেন, সেমিতে যেন আরও ভালো করতে পারি।”

জহিরের মধ্যে আগামী দিনের তারকা দেখছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অ্যাথলেটিকস কোচ কাফি।

“৯৮ ওয়ার্ল্ড ইয়্যুথ গেমসে আমি ১০০ মিটারের সেমি-ফাইনালে উঠেছিলাম। এরপর এই প্রথম কেউ সেমি-ফাইনালে উঠল। যদি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের হিসেব করা হয়, তাহলে জহিরই দেশের প্রথম অ্যাথলেট হিসেবে সেমি-ফাইনালে উঠল।”

“জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসের জহির ২০০ ও ৪০০ মিটারে সেরা হয়েছিল। ১০০ মিটারে হয়েছিল দ্বিতীয়। ছেলেটার মধ্যে অনেক সম্ভাবনা আছে। ওকে যদি দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেওয়া হয়, তাহলে ও অনেক ভালো করবে।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog