1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

খালাফ হত্যা: আপিলের রায় বুধবার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭
  • ২৬৯ বার

সৌদি দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় আপিল বিভাগের রায় জানা যাবে বুধবার। মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ রায়ের এই দিন ঠিক করে দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাইফুল ইসলামের পক্ষে ছিলেন সাবেক বিচারপতি সিকদার মকবুল হক।

২০১২ সালের ৫ মার্চ রাতে গুলশানে নিজের বাসার কাছে গুলিবিদ্ধ হন সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী (৪৫)। পরদিন ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনার দুই দিন পর পুলিশ গুলশান থানায় একটি মামলা দায়ের করে। এ মামলায় ২০১২ সালের ৩০ ডিসেম্বর ৫ আসামির সবাইকে ফাঁসির আদেশ দেন ট্রাইব্যুনাল।

তারা হলেন, সাইফুল ইসলাম, আল আমিন, আকবর আলী ওরফে রবি, রফিকুল ইসলাম খোকন ও সেলিম চৌধুরী ওরফে সেলিম আহম্মেদ

এর পর আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি করে ২০১৩ সালের ১৮ নভেম্বর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ একাটি রায় দেন। তাতে কেবল সাইফুল ইসলামের মৃত্যুদণ্ড কার্যকরের অনুমতি দেয়া হয়। আর বাকি চার আসামির মধ্যে ফাঁসির আদেশ পাওয়া আল আমীন, আকবর আলী ও রফিকুল ইসলামের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয় । খালাস পান সেলিম চৌধুরী।

আসামিদের মধ্যে আল আমীন স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, সাইফুলসহ বাকি চারজন ওই রাতে খালাফকে ঘিরে ধরেন এবং তার কাছে ডলার চান। ডলার না দেয়ায় সাইফুল তার হাতে থাকা রিভলবার দিয়ে খালাফকে গুলি করে পালিয়ে যান।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog