1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

বিমান নিয়ে হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার পাইলট সাব্বিরকে বরখাস্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১ নভেম্বর, ২০১৭
  • ১২১ বার

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট সাব্বির ইমামকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

বুধবার তার বরখাস্তের আদেশ জারি করা হয় বলে নিশ্চিত করেছে বাংলাদেশ এয়ারলাইন্স দপ্তর।

এর আগে ‘উড়োজাহাজ দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত হানার এক জঙ্গী পরিকল্পনা’ করার অভিযোগে বাংলাদেশ এয়ারলাইন্সের বৈমানিক সাব্বিরসহ চারজনকে গ্রেপ্তার করে বিশেষ পুলিশ র‌্যাব।

মঙ্গলবার এক সংবাদ ব্রিফিং-এ র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, একটি বিমানের নিয়ন্ত্রণ নিয়ে সেই বিমান দিয়ে ‘সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিবর্গের’ বাসভবনে আঘাত করবে বলে তার পরিকল্পনা ছিল।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত বৈমানিকের নাম সাব্বির ইমাম এবং তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন ফার্স্ট অফিসার।

বলা হচ্ছে, গত ৪ সেপ্টেম্বর ঢাকার দারুস সালাম এলাকার একটি ফ্ল্যাট বাড়িতে জঙ্গী আস্তানা সন্দেহে চালানো র‌্যাবের অভিযানে নিহত জেএমবি সদস্য আবদুল্লাহর সঙ্গে সাব্বির ইমাম সম্পর্কিত ছিলেন।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, আবদুল্লাহ ও সাব্বিরের আরেকটি পরিকল্পনা ছিল যাত্রীসহ একটি বিমানের নিয়ন্ত্রণ নিয়ে তারা মধ্যপ্রাচ্যের কোনো একটি দেশে তা অবতরণ করাবে। এ ছাড়াও অন্য জঙ্গী সদস্যদের বিমান চালনার প্রশিক্ষণ দেবার পরিকল্পনাও তাদের ছিল বলে জানান মুফতি মাহমুদ।

তিনি বলেন, ২০১৪ সালে থেকে ইমাম বিমানে কর্মরত আছেন এবং বিদেশে উচ্চতর প্রশিক্ষণও নিয়েছেন। পূর্ব পরিচয়ের সূত্রে আবদুল্লাহর সাথে তার ঘনিষ্ঠতা গড়ে ওঠে এবং এক পর্যায়ে তিনি জঙ্গীবাদের দিকে আকৃষ্ট হন, এবং এই কর্মকান্ডে জড়িয়ে পড়েন, বলেন তিনি।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog