1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

রাজধানীতে উপজাতি গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৯৫ বার

রাজধানীর কলাবাগান এলাকায় একটি বাড়িতে থাইমা ত্রিপুরা (১৫) নামে এক উপজাতি গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। কলাবাগান থানা পুলিশ নিহতের মৃতদেহ উদ্ধার করেছে।

শুক্রবার দিবাগত রাতে সংবাদ পেয়ে কলাবাগানের নর্থ রোডের ৪০ নম্বর বাড়ির ৪র্থ তলার ফ্ল্যাট বাসা থেকে থাইমা ত্রিপুরার মৃতদেহটি উদ্ধার করেছে পুলিশ।

খাগড়াছড়ির মোহনছড়ি উপজেলার নুনছড়ি গ্রামের সাধু ত্রিপুরার মেয়ে থাইমা ওই বাড়ির এলিজা খেশার বাসায় বেশ কিছুদিন ধরে গৃহকর্মীর কাজ করতো।

কলাবাগান থানা উপ-পরিদর্শক (এসআই) মো. আলহাজ উদ্দিন গৃহকর্ত্রীর বরাত দিয়ে জানান, এলিজা খেশার স্বামী প্রবাসী। গৃহকর্ত্রী এক সন্তানসহ থাইমাকে নিয়ে ওই বাসায় থাকতেন। শুক্রবার বিকেলে থাইমাকে বাসায় রেখে ছেলেকে নিয়ে এলিজা খেশা বাসার বাইরে যান। রাত ৮টার দিকে বাসায় ফিরে দরজার তালা খুলে ভিতরে গিয়ে দেখতে পান থাইমা গলায় ফাঁস লাগানো অবস্থায় ফ্যানের সাথে ঝুলে আছে।

তিনি জানান, মৃতের গলায় কালো দাগ ও হাতে নীলা ফোলা জঘম রয়েছে। তার মৃত্যুটি হত্যা না আত্মহত্যা সেটি ময়নাতদন্তের প্রতিবেদন পেলে সঠিক কারণ জানা যাবে।

থাইমার মৃতদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রাজধানীতে গৃহকর্মীর আত্মহত্যার অভিযোগ

রাজধানীর মিরপুর বড়বাগ এলাকার একটি বাসায় রাসেল (১৮) নামে এক গৃহকর্মী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। রবিবার বিকালের দিকে এ ঘটনা ঘটে।

মুমূর্ষু অবস্থায় রাসেলকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ রাত একটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

মৃত রাসেল নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার চক কান্তাপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

মিরপুর থানা ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, মিরপুর ২ বড়বাগের একটি বাড়িতে গৃহকর্তা নজরুল ইসলামের বাসায় গত ৫ থেকে ৬মাস যাবত গৃহকর্মী হিসাবে কাজ করতো রাসেল। রাসেল মৃত্যু বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ময়না তদন্তের পর বিষয়টি জানা যাবে।

মৃত রাসেলে চাচা মো. শফিকুল ইসলাম সংবাদ পেয়ে গ্রামে বাড়ি থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। মোবাইল ফোনে তিনি জানান মিরপুর ঐ বাসা থেকে তাদের জানানো হয়েছে রাসেল আত্মহত্যা করেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog