1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:০০ অপরাহ্ন

দুই দেশের মধ্যে নতুন দ্বার উন্মোচিত হলো: প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ১১৭ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ দুই দেশের মধ্যে নতুন দ্বার উন্মোচিত হলো। বন্ধন শুধু দুই দেশের রেলের নয়, দুই দেশের জনগণের মধ্যে বন্ধন সৃষ্টি করে সার্বিক উন্নয়নের দিকে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। এতে দুই দেশের জনগণই লাভবান হবে।

আজ বৃহস্পতিবারখুলনা-কলকাতা রেল সার্ভিস উদ্বোধন করার সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সের  মাধ্যমে এ রেল সার্ভিস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন।

এসময় প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করতে  ব্রিটিশ শাসনামলে নির্মিত পুরনো রেল লাইনগুলো আবার চালু করার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে ১৯৬৫ সালের আগে যেসব রেল লাইন চালু ছিল তা আবারও চালু হবে বলে বিশ্বাস করি। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে আমাদের যে লাইন অব ক্রেডিট দেওয়া হয়েছে তা দিয়ে রেলের নতুন নতুন প্রকল্প চালু করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, এই দুটি ট্রেন চালুর মাধ্যমে দুই দেশের মধ্যে দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে। আন্তর্জাতিক টর্মিনাল ঢাকা-কলকাতা ও খুলনা-কলকাতার যাত্রীদের সাফল্য কামনা করছি।

তিনি আরও বলেন, রেল খাতে দুই দেশের গভীর সম্পর্ক বিদ্যমান। আমাদের সম্পর্ক শুধুমাত্র সড়ক, রেল, নদী বা আকাশ পথে সংযুক্ত নয়। আমাদের সম্পর্ক এখন ইন্টারনেট ও ব্যন্ডউইথের সঙ্গেও সংযুক্ত।

তিনি আরও বলেন, বাংলাদেশের দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য এসব ট্রেন চালু করা হয়েছে। তবে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে আপনাদের (ভারত) সহযোগিতার অপেক্ষায় থাকবো।

এর জবাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জনগণের পাশে থাকার ও দুদেশের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন অটুট রেখে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog