1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

সোহরাওয়ার্দীর সমাবেশে বড় শোডাউন দিতে চায় বিএনপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ১৫৪ বার

কয়েকদফা পিছিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের ৭ নভেম্বরের সমাবেশ আগামী ১২ নভেম্বরে করার মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি। এই সমাবেশে দলটি গণজমায়েত নিশ্চিত করে বড় শোডাউন করতে চায়।

দলটির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, রাজধানী ঢাকাসহ এর আশেপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীদের আনতে প্রস্তুতি সভা শুরু করেছে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

আগামী ১২ নভেম্বর দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশটি অনুষ্ঠিত হবে। এতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে প্রশাসন থেকে সমাবেশ করার বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দেওয়া হয়েছে বিএনপিকে।

এদিকে দীর্ঘদিন পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনসভায় বক্তব্য দেবেন। জনসভায় তার (খালেদা জিয়া) প্রধান অতিথি থাকার বিষয়টি নিশ্চিত করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই জনসভায় বক্তব্যের মধ্যে খালেদা জিয়া সরকারকে নির্বাচনকালীন বিষয় নিয়ে বার্তা দিতে পারেন। এছাড়াও নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে আহ্বান জানাতে পারেন।

বিএনপির একাধিক দায়িত্বশীল নেতা জানান, সরকার নানান কারণ দেখিয়ে সাত নভেম্বরের সমাবেশ আয়োজন প্রলম্বিত করছে। কিন্তু বিএনপি এই সমাবেশ করতে মরিয়া।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ‘১২ নভেম্বর সমাবেশ আয়োজনের বিষয়ে প্রশাসনের ইতিবাচক ইঙ্গিত মিলেছে। বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি নিচ্ছে।’

নেতাদের অভিযোগ, সাত নভেম্বর দিনটিতে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে দেওয়া হয়নি। এ কারণে কোনো না কোনোভাবেই সমাবেশ করতে চায় বিএনপি।

সমাবেশ সফল করতে বুধবার দুপুরে বিএনপির নয়া পল্টনের কার্যালয়ে প্রস্তুতি সভা করেছে দলটির ঢাকা মহানগর উত্তর। সংগঠনের সহ-সভাপতি মুন্সি বজলুল বাছিদের সভাপতিত্বে মহানগরের নেতারা বৈঠকে অংশ নেন।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী সোহেল বুধবার বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে  বলেছেন, ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানমুখী জনস্রোত ঠেকানোর সাধ্য কারো নেই। সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে জনতার জোয়ার সৃষ্টি হবে।’

তিনি সবাইকে শান্তিপূর্ণভাবে ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানা, ওয়ার্ড, পাড়া, মহল্লা থেকে নারী-পুরুষ নির্বিশেষে সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হওয়ার আহ্বান জানান।

সমাবেশের প্রস্তুতি নিতে সভা করেছে যুবদল, ছাত্রদলসহ কয়েকটি সংগঠন। সংগঠনগুলোর নেতারা জানিয়েছেন, তারা ১২ নভেম্বরের সমাবেশে সর্বোচ্চ জমায়েত করার চেষ্টা করছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog