1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

বন্দি নই, শীঘ্রই দেশে ফিরব: হারিরি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭
  • ১১৬ বার
In this photo taken on Friday, Sept. 8, 2017, Lebanese Prime Minister Saad Hariri, left, arrives for a mass funeral of ten Lebanese soldiers at the Lebanese Defense Ministry, in Yarzeh near Beirut, Lebanon. Lebanese prime minister Saad Hariri has announced he is resigning in a surprise move following a trip to Saudi Arabia. In a televised address Saturday, Nov. 4, he slammed Iran and the Lebanese Hezbollah group for meddling in Arab affairs and says "Iran's arms in the region will be cut off." (AP Photo/Hassan Ammar)

সদ্য পদত্যাগ করা লেবাননের প্রধানমন্ত্রী সাদ আল-হারিরি বলেছেন, ‘আমাকে সৌদি কর্তৃপক্ষ বন্দি করেনি এবং কয়েকদিনের মধ্যেই দেশে ফিরে আসব।’ খবর- প্রেস টিভি ইরানের।

রবিবার লেবানিজ টেলিভিশন চ্যানেল ফিউচার টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান তিনি।

তিনি জানান, লেবাননের স্বার্থেই তিনি পদত্যাগ করেছেন। পাশাপাশি তার দেশ আরব দেশগুলোর নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন হারিরি।

এসময় হারিরি বলেন, ‘আমি এখানে মুক্ত। আমি যদি আগামীকাল চলে যেতে চাই, তাহলে আমি পারব…আমি খুব শীঘ্রই লেবাননে ফিরে আসব।’ আগামী দুই-তিনদিনের মধ্যেই বৈরুতে ফিরে আসবেন বলেও জানান এ নেতা।

আঞ্চলিক ইস্যুগুলোতে বাইরের দেশগুলোর হস্তক্ষেপ বন্ধ হলে তিনি ‘পদত্যাগ প্রত্যাহার’ করতে আগ্রহী বলেও জানান।

এপি’র বরাত দিয়ে প্রেস টিভি জানায়, হারিরি’র ওই সাক্ষাৎকার ছিল অদ্ভুত এক পারিপার্শ্বিকের মধ্যে। হঠাৎ করেই সাক্ষাৎকারগ্রহনকারীর পেছনে থাকা এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির দিকে চোখ আটকে যায় তার।

এর আগে লেবানিজ প্রেসিডেন্ট মিশেল আউন বলেছিলেন, রিয়াদে ‘রহস্যজনক পারিপার্শ্বিকতার’ মধ্যে বাস করছেন হারিরি।

প্রসঙ্গত, বেশ কিছু কারণ উল্লেখ করে নভেম্বরের ৪ তারিখে পদত্যাগ করেন হারিরি। যার মধ্যে অন্যতম ছিল লেবাননের নিরাপত্তা পরিস্থিতি। পাশাপাশি নিজের জীবনের নিরাপত্তাহীনতার কথাও উল্লেখ করেছিলেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog