1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন

অসাধ্য সাধনে কোমল পানীয়!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০১৭
  • ২৬৪ বার

কোমল পানীয় যত কম পান করা যায়, ততই শরীরের পক্ষে মঙ্গল। তবে এই পানীয়ই আবার আপনাকে দুঃসাধ্য সাধন করতে সাহায্য করবে। এমন এমন ঘরোয়া কাজে এটি ব্যবহার করা যায়, জানলে অবাক হবেন।

১) প্রত্যেকের বাড়িতে এমন বাসনপত্র নিশ্চয়ই আছে যার পোড়া দাগ কিছুতেই উঠতে চায় না। হাজার মাজলেও বাসনের তলাটা কালোই থেকে যায়। এক্ষেত্রে কোমল পানীয় অব্যর্থ। অবাক লাগলেও একথা সত্যি। পোড়া বাসনে একটু কোল্ড ড্রিঙ্ক ফেলে কয়েক ঘণ্টার জন্য রেখে দিন। তারপর ধুয়ে নিলেই মিলবে পরিষ্কার চকচকে বাসন। কোমল পানীয়তে থাকা অ্যাসিডই এই কেরামতি করে দেখায়।

২) বাড়িতে জমিয়ে পার্টি করছেন। এমন সময় বারবিকিউ সস শেষ! এদিকে বাড়ি ভর্তি অতিথি। এমন সময় আপনার ত্রাতা হতে পারে কোল্ড ড্রিঙ্ক। সামান্য কেচাপ ও একটু কোমল পানীয় মেশালেই বারবিকিউ সস রেডি।

৩) জামায় কালির দাগ মেটাতেও খুব ভাল কাজে দেয় কোমল পানীয়। পেনের কালি যে জায়গায় লেগেছে সেখানটা একটু কোল্ড ড্রিঙ্কে চুবিয়ে রেখে দিন। তারপর তা সামান্য ঘষে নিয়ে সার্ফ দিয়ে পরিষ্কার করে নিন। দেখবেন কালির দাগ উধাও।

৪) চুল পরিচর্যার ক্ষেত্রেও কোমল পানীয়র জুড়ি মেলা ভার। শুনতে আজব লাগলেও এ কথা সত্য। এই ধরনের পানীয়তে বাবলস থাকে ফলে তা চুলের জেল্লা বাড়াতে সাহায্য করে।

৫) মোবাইলে এখন ছবি এডিটিংয়ের হাজার অপশন রয়েছে। কিন্তু জানেন কি? নতুন ছবি এককালে কোমল পানীয়র মাধ্যমেই ‘ভিনটেজ মোড’-এ রূপান্তরিত করা হত। কোল্ড ড্রিঙ্কের অ্যাসিডই তা করতে সাহায্য করে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog