1. sardardhaka@yahoo.com : adminmoha :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

এবার নাটোরে ১ম ও ৪র্থ শ্রেণির প্রশ্নপত্র ফাঁস, পরীক্ষা স্থগিত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
  • ৯৯ বার

এবার নাটোরে ১ম ও ৪র্থ শ্রেণির প্রশ্নপত্র ফাঁস হয়েছে। একারনে নাটোর সদর উপজেলার ১০২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সোমবার সকালে নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাসেঁর প্রমাণ পেয়ে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন এবং ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন নাটোর জেলা প্রশাসক।

ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক বিদ্যালয় গুলোতে চলছে বার্ষিক পরীক্ষা। আজ ছিল গণিত পরীক্ষা। সকালে নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা শুরুর আগে এক ব্যক্তি হাতে লেখা প্রশ্নপত্র সরবরাহ করেন। পরে মূল প্রশ্নপত্রের সাথে হাতে লেখা প্রশ্ন মিলে গেলে এ নিয়ে ব্যাপক হৈ চৈ শুরু হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিষয়টি সম্পর্কে জানতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আশরাফ দাবি করেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় দ্রুত এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বাতিল করা পরীক্ষা আগামী ২১ তারিখের মধ্যেই নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্তে সদর সহকারি কমিশনার (ভূমি) শামীম ভূইয়াকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog