1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

ভারতে যাত্রীবাহী বাস নদীতে পড়ে ৩২ জনের প্রাণহানি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭
  • ৮৮ বার

ভারতের রাজস্থানে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস সেতু থেকে নদীতে পড়ে গেছে। এতে অন্তত ৩২ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে রাজস্থান রাজ্যের সাওয়াই মধুপুরের বানাস নদীর ওপর সেতুতে এ দুর্ঘটনা ঘটে। বাসটি ৩৪ সিট বিশিষ্ট ছিল বলে জানা গেছে।

জানা গেছে, বাসটি জয়পুর থেকে মধুপুরের দিকে যাচ্ছিল। সোয়াই মধুপুরের কাছে ধুবি এলাকায় হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে একটি সেতু থেকে নদীতে পড়ে যায় দ্রুতগতিতে থাকা বাসটি। প্রবল শব্দ শুনে স্থানীয় বাসিন্দারা সেখানে ছুটে এসে উদ্ধারকাজ শুরু করেছে। খবর পেয়ে সেখানে আসে পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরাও।

ইতোমধ্যে গ্যাস কাটারের সাহায্যে বাসের জানালা কেটে ২২ টি দেহ বাইরে বের করা হয়েছে।

নদীতে পানি বেশি থাকায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ১২ জনের। বাকিদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে আরও ১৫ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা

বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের।

স্থানীয় হাসপাতালগুলোকে দুর্ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রাদেশিক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত উদ্ধারকাজ পরিচালনার নির্দেশ দিয়েছেন তিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বিষয়টি সম্পর্কে টুইট করেছেন। প্রাদেশিক সরকার বিষয়টি নিবিড়ভাবে দেখভাল করছে বলে জানান তিনি।

উল্লেখ্য, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার এবং রাজস্থান থেকে প্রতি শনি ও বৃহস্পতিবার তীর্থযাত্রীরা স্থানীয় রামাদেভরা মন্দির দর্শন করতে আসেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog