1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:২১ অপরাহ্ন

শ্রীমঙ্গলে বিমান বাহিনীর হেলিকপ্টারের জরুরি অবতরণ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮
  • ২১ বার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি ক্যাম্পের কাছে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে। তবে পাইলটসহ সবাই সুস্থ আছেন।

বুধবার সকাল ১০টা ১০ মিনিটে উপজেলার বিজিবি ক্যাম্পের পাশে এ দুর্ঘটনা ঘটে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ‘আজ বুধবার বিমানবাহিনীর একটি হেলিকপ্টার মৌলভীবাজারে যাচ্ছিল। সকাল সোয়া ১০টার দিকে উড়োজাহাজটি বিজিবি ক্যাম্পের হেলিপেডে জরুরি অবতরণ করে। এ সময় সেটি হেলিপেড থেকে ২০০ গজ দূরে ছিটকে পড়ে। উড়োজাহাজের যাত্রীরা সবাই সুস্থ আছেন।’

এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান আইএসপিআর কর্মকর্তা। বিজিবি ৪৬-এর সিও মেজর খালেদ জানান, এ বিষয়ে পরে ব্রিফ করা হবে।

তবে স্থানীয়দের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, হেলিকপ্টারটি জরুরি অবতরণ করেতে গিয়ে বিধ্বস্ত হয়েছে। এসময় পাইলটসহ চারজন আহত হয়েছেন। হলেন- ফ্লাইট লেফটেন্যান্ট মেহেদী ও সিনিয়ির ওয়ারেন্ট অফিসার ফরহাদ। অন্য দুজন বিদেশি নাগরিক। তবে তাদের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পর আহতদের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বৈরী আবহাওয়া ও ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক জানিয়েছেন, হেলিকপ্টারটিতে কয়েকজন বিদেশি অতিথি ছিলেন। ঘটনাস্থলে বিজিবি ও সেনাবাহিনীর লোকজন দিয়ে উদ্ধারকাজ শুরু করেছেন।

বিমান বাহিনীর হেলিকপ্টারের জরুরি অবতরণ
যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রামের মিরসরাই উপজেলার দুর্গাপুরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে।

২০১৫ সালের ২১ জুলাই বিকাল সাড়ে ৪টার দিকে দুর্গাপুর বাজারের কাছে একটি খোলা জায়গায় হেলিকপ্টারটি অবতরণ করে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়া আহমেদ সুমন এ তথ্য নিশ্চিত করে জানান, হেলিকপ্টারটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল। ত্রুটি সারানোর জন্য বিমানবাহিনীর আরেকটি হেলিকপ্টার কিছু ক্রু নিয়ে ঘটনাস্থলে এসেছে।

সীতাকুণ্ড সার্কেলের এএসপি সালাউদ্দিন শিকদার জানান, হেলিকপ্টারে থাকা ক্রুরা সকলেই সুস্থ আছেন এবং হেলিকপ্টার অবতরণ এলাকা পুলিশ ঘিরে রেখেছে।

বিমান বাহিনীর উইং কমান্ডার ফরহাদ জানান, হেলিকপ্টারটিতে একজন ক্যাপ্টেন, কো-পাইলট ও ফ্লাইট ইঞ্জিনিয়ার ছিল। ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে মিরসরাইয়ের মহামায়া লেক এলাকায় হেলিকপ্টারটির ইঞ্জিন ফায়ার ওয়ার্র্নিং দেয়। দ্রুত সেখানেই একটি ধানখেতে জরুরি অবতরণ করা হয়।

হেলিকপ্টার অবতরণের খবরে আশেপাশের গ্রাম থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog