1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

ক্রিকইনফোর সেরা একাদশেও সাকিব-মুশফিক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০১৮
  • ৮৯ বার

২০১৭ সালটা দারুণ কেটেছে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। বিশেষ করে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে তাদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। বছর শেষে এর স্বীকৃতিও পাচ্ছেন তারা। কয়েক দিন আগে জায়গা পেয়েছেন ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে।

এবার ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর সেরা টেস্ট দলেও স্থান পেলেন বাংলাদেশের এ দুই তারকা ক্রিকেটার।

গার্ডিয়ান ও ক্রিকেট অস্ট্রেলিয়ার মতোই গত বছরের সেরা ক্রিকেটারদের টেস্ট একাদশ গড়েছে ক্রিকইনফো। দলের অধিনায়ক স্মিথ। বিশেষজ্ঞ অলরাউন্ডার হিসেবে স্থান পেয়েছেন সাকিব। আর উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে জায়গা করে নিয়েছেন মুশফিক।

২০১৭ সালের শুরুটা দুর্দান্ত করেন সাকিব। নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়েলিংটন টেস্টে খেলেন ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস। মাঝপথে দেশের শততম টেস্টে শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে জয়ে রাখেন অগ্রণী সেনানীর ভূমিকা। বছরের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়েও দারুণ ভূমিকা রাখেন বিশ্বসেরা অলরাউন্ডার। ওই বছর ৭ টেস্টে ৪৭ দশমিক ৫ গড়ে ৬৬৫ রানের পাশাপাশি বল হাতে তিনি শিকার করেন ২৯ উইকেট।

টেস্ট দলে উইকেটরক্ষকের চেয়েও ব্যাটসম্যান হিসেবেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মুশফিক। ক্রিকইনফোর একাদশে তিনি সুযোগ পেয়েছেন উইকেটকিপার-কাম-ব্যাটসম্যান হিসেবে।

গত বছর টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন মুশফিক। ৫৪ দশমিক ৭১ গড়ে ৭৬৬ রানের পাশাপাশি ১২টি ক্যাচ ও ২টি স্টাম্পিং করেন তিনি। মিস্টার ডিপেন্ডেবল কিউইদের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে করেন দৃষ্টিনন্দন ১৫৯ রান। আর প্রায় এক দশক পর ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে খেলেন ১২৭ রানের নান্দনিক ইনিংস।

বর্ষসেরা টেস্ট একাদশ : ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক-ব্যাটসম্যান), নাথান লায়ন, কাগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন ও নিল ওয়াগনার।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog