1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

মির্জা ফখরুলের সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৩৮ বার

ঠাকুরগাঁও সদরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

উপজেলার রুহিয়া, ভলারহাট, ঢোলরহাট, রাজাগাঁও, রামনাথে কর্মী সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু একই স্থানে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ডাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

প্রশাসনের এই পদক্ষেপের পর শনিবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিএনপির অনুষ্ঠান বাতিল করেছে জেলা বিএনপি। এর প্রতিবাদে শনিবার দুপুর ২টায় ঠাকুরগাঁও জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান বলেন, ‘১৪৪ ধারা জারির খবর শোনার পর বিএনপির মহাসচিব ঠাকুরগাঁও সফর বাতিল করেছেন।’

ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের অনুষ্ঠানে পুলিশের বাধা, অাটক ৫
০১ জানুয়ারি,২০১৮ ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র দলের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু পুলিশের বাধায় সেই শোভা যাত্রা লন্ডভন্ড হয়ে যায়। এবং পুলিশের বিরুদ্ধে মঞ্চ ভাংচুরের অভিযোগও উঠেছে।

এসময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ ১৫ জন আহত হয়েছে বলে দাবি করেছে জেলা বিএনপি। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম-পরিচয় কিছুই জানা যায়নি।

আজ সোমবার দুপুর ২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। জানা যায়, ছাত্রদলের নেতা কর্মীরা দুপুরের দিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা বিএনপির কার্যালয় থেকে একটি মিছিল বের করার চেষ্ঠা করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় পুলিশের বাধার কারণে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান ও শোভা যাত্রা পণ্ড হয়ে যায়।

এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান অভিযোগ করে বলেন- অনুষ্ঠান চলাকালিন সময়ে হঠাৎ করে পুলিশ মিছিলে বাধা দেয় ও মঞ্চ ভাংচুর করে। অন্যদিকে পুলিশ সুপার ফারহাত আহমেদ জানিয়েছেন, ছাত্রদলের উশৃঙ্খল নেতাকর্মীরা রাস্তায় বেড়িকেড দিয়ে মিছিল বের করার চেষ্ঠা করে।

তিনি আরো বলেন, নাশকতাসহ আইনশৃংখলার অবনতির আশংকায় তাদের রাস্তা থেকে সরে যেতে বলা হলেও তা উপেক্ষা করে তারা রাস্তায় অবস্থান নেয়। জনস্বার্থে পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।

তবে মঞ্চ ভাংচুর বা সভা পণ্ড করার বিষয়টি পুলিশ অবগত নয় বলে জানিয়েছেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog