1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ৩৮ বার

বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। অথচ নির্বাচক কমিটিতেও ছিল তাঁর বেশ প্রভাব। শুধু তাই নয়, একপর্যায়ে নির্বাচক কমিটিতে নেওয়া হয়েছিল চন্ডিকা হাথুরুসিংহেকে। বাংলাদেশ দলের কোচের দায়িত্ব ছেড়ে এখন তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ। এ দায়িত্ব নেওয়ার পর এবার দেশটির জাতীয় দল নির্বাচনেও ভূমিকা রাখবেন তিনি।

অবশ্য শ্রীলঙ্কার ক্রীড়া আইনে জাতীয় দলের কোচের নির্বাচক হওয়ার নিয়ম নেই। কিন্তু হাথুরুকে তো নির্বাচক পদে নিতেই হবে, তাই শ্রীলঙ্কা ক্রিকেট একটা বিশেষ সাধারণ সভা করে আইনও বদলে ফেলে।

দলের সাফল্যে কোচকে সমর্থন দিতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট। এ ব্যাপারে বোর্ড সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘যদি দলের ভালো পারফরম্যান্স আশা করি, কোচকে শতভাগ সমর্থন দিতেই হবে আমাদের। তাই হাথুরুসিংহে যেকোনো সফরে নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি ম্যানেজার ও অধিনায়কের সঙ্গে বসে দলের প্রধান একাদশ নির্বাচন করবেন।’

অবশ্য শ্রীলঙ্কার নির্বাচক কমিটির চেয়ারম্যান গ্রাহাম লেব্র। তাঁর নেতৃত্বাধীন কমিটি মূল দল নির্বাচন করবে। তবে সফরে একাদশ নির্বাচনের দায়িত্বে থাকবেন হাথুরুসিংহে। তাঁর সঙ্গে এই কমিটিতে থাকছেন ম্যানেজার ও দলীয় অধিনায়ক। এরই মধ্যে লঙ্কান ক্রিকেট তা অনুমোদন দিয়েছে।

এদিকে হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট থাকছে আর কদিন বাদে ঢাকায় শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ। আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে এই সিরিজ।

এরপর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরের পর ছুটিতে থাকা হাথুরুসিংহে বিসিবির কোনো যোগাযোগে সাড়া দেননি। তবে বিসিবি যোগাযোগের চেষ্টা চালিয়ে ছিল। তার বক্তব্য শোনার জন্য আরো কয়েকদিন অপেক্ষা করে বোর্ড। এরপর বোর্ডের সিদ্ধান্তে পদত্যাগপত্র গ্রহণ করা হয়।

তখন ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছিল, শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিতে পারেন হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ায় স্থায়ী হওয়া শ্রীলঙ্কান এই কোচের সঙ্গে আলোচনা চলছে শ্রীলঙ্কা ক্রিকেটের। হাথুরুসিংহের ঘনিষ্ঠ বন্ধু, বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ থিলানা সামারাবিরাকে কদিন আগে ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog