1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

বর্ষসেরা দলে নেই সাকিব-তামিমরা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ৮৫ বার

২০১৭ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি। তবে দুদলের কোনোটিতেই স্থান পাননি বাংলাদেশের ক্রিকেটাররা।

২০১৬ সালের ২১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশ্বের ক্রিকেটারদের পারফরম্যান্স আমলে নিয়ে দল দিয়েছে আইসিসি। দুদলেরই অধিনায়ক করা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। দুই ফরম্যাটের দলেই স্থান পেয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক ও ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

টেস্ট দলে সর্বাধিক খেলোয়াড় স্থান পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। তিন দেশেরই তিনজন করে খেলোয়াড় স্থান পেয়েছেন। ইংল্যান্ডের পেয়েছেন দুজন।

ওয়ানডে দলে সর্বাধিক খেলোয়াড় রয়েছেন ভারতের। দলটি থেকে তিনজন খেলোয়াড় আইসিসি বর্ষসেরা দলে স্থান করে নিয়েছেন। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা থেকে জায়গা করে নিয়েছেন দুজন।

বর্ষসেরা টেস্ট দল : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

বর্ষসেরা ওয়ানডে দল : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলি (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান) ও জাসপ্রিত বুমরাহ (ভারত)।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog