1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

সব রাজ্যে মুক্তি পাবে ‘পদ্মাবত’: ভারতীয় সুপ্রিমকোর্ট

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ১৬০ বার

অবশেষে সব বাধা-বিপত্তির অবসান ঘটলো। বহুল আলোচিত ‘পদ্মাবত’ ছবির মুক্তির পথ খুলে গেলো। গোটা ভারত তথা সব রাজ্যেই ছবিটি মুক্তি পাবে। এমনটাই নির্দেশে দিয়েছে ভারতীয় সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) আদালত এই নির্দেশ প্রদান করে।

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবত’ ছবিটি শুরুর দিক থেকেই আলোচনা ও সমালোচনার কেন্দ্রে রয়েছে। বিতর্কের চূড়ান্ত পর্যায়ে পৌঁছে এই ছবি। প্রেক্ষাগৃহ ভাংচুর, বানসালিকে মারধর, অভিনয়শিল্পীদের হত্যার হুমকির মতো ঘটনা ঘটেছে। বিতর্কের জেরে ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে বদলে গিয়ে ‘পদ্মাবত’ হয়েছে।

গত বুধবার (১৭ জানুয়ারি) রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ এবং হরিয়ানায় এই ছবি নিষিদ্ধ করার ডাক দেয় সংশ্লিষ্ট রাজ্য। এই চার রাজ্যের সিদ্ধান্তের বিরুদ্ধে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন ছবির নির্মাতারা। বৃহস্পতিবার তারই রায় দিল সুপ্রিম কোর্ট। সব কিছু ঠিক থাকলে আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি।

আদালত জানিয়েছে, যে সব দর্শক ‘পদ্মাবত’ ছবিটি সিনেমা হলে দেখতে যাবেন তাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। কোনও রকম বিজ্ঞপ্তি দিয়ে এই ছবির ওপর নিষেধাজ্ঞা আনা যাবে না। রাজ্যের শান্তি রক্ষা করা সরকারের সাংবিধানিক কর্তব্য।

উল্লেখ্য, ‘পদ্মাবত’ ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহিদ কাপুর।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog