1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

তুমুল বিতর্ক, সরিয়ে নেয়া হলো ছবিটি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮
  • ২১ বার

সামনে চেয়ারে বসা ভারতের বিদায়ী প্রেসিডেন্ট প্রণব মুখার্জি। পেছনে দাঁড়ানো বাংলাদেশের বেশ কয়েকজন সিনিয়র রাজনীতিবিদ। তাদের মধ্যে সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ছবিটি তোলা হয় ভারতীয় হাইকমিশনের অফিসে গত ১৪ই জানুয়ারি প্রণব মুখার্জিকে দেয়া নৈশভোজ অনুষ্ঠানে। পরে তা হাইকমিশনের ফেসবুক ও টুইটার পেজে আপলোড করা হয়। ছবিটি প্রকাশের পর এ নিয়ে তুমুল সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তীব্র সমালোচনার মুখে হাইকমিশন তাদের অফিসিয়াল ফেসবুক ও টুইটার পেজ থেকে ছবিটি সরিয়ে নিয়েছে।

অবশ্য ভারতীয় হাইকমিশন সূত্র বলছে, অনুষ্ঠানে অংশ নেয়া বিশিষ্ট ব্যক্তি ও রাজনীতিবিদদের কয়েকটি গ্রুপ সময় নিয়ে প্রণব মুখার্জির সঙ্গে ছবি তোলেন। যারাই তার সঙ্গে ছবি তুলতে চেয়েছেন তাদের প্রত্যেকের সঙ্গে প্রণব মুখার্জি হাসিমুখে তাতে সহযোগিতা করেছেন।

হাইকমিশনের ওই সূত্র বলছে, প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করতে কমপক্ষে ১৭ থেকে ১৮টি গ্রুপ গিয়েছিলো। তিনি তাদের সবার সঙ্গেই ধৈর্য ধরে সহযোগিতা করেছেন। প্রতিটি ফটোসেশনে সময় লেগেছে দু’ থেকে তিন মিনিট পর্যন্ত। তাই তাকে বসতে একটি চেয়ার দেয়া হয়েছিল। তাই বিষয়টি নিয়ে বিতর্কের অবকাশ নেই।

উল্লেখ্য, পাঁচ দিনের সফরে গত ১৪ই জানুয়ারি ভারতের সাবেক প্রেসিডেন্ট ও প্রবীণ রাজনীতিবিদ প্রণব মুখার্জি ঢাকা আসেন। আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে অংশ নিতে ঢাকায় এলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বৈঠক হয়। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট গ্রহণ করেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog