1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

রায়ের আগে সংবাদ সম্মেলনে আসছেন খালেদা জিয়া

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৩ বার

আদালতের রায়ের আগে দলীয় নেতাদের নির্দেশনা দিয়ে মাজার জিয়ারত করে আসার পর সংবাদ সম্মেলনে আসছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার বিকাল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

তিনি মঙ্গলবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দেশের রাজনৈতিক পরিস্থিতির প্রেক্ষাপটে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখবেন।”

জিয়া এতিমখানা ‍দুর্নীতির মামলায় বৃহস্পতিবার রায় দেবে ঢাকার আদালত। এই মামলায় খালেদা জিয়া প্রধান আসামি।

পুরান ঢাকার বকশীবাজারের আদালতে এই রায়ের দিন ঠিক হওয়ার পর শনিবার দলের চলতি জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের নিয়ে প্রথম বৈঠক করেন খালেদা জিয়া।

এরপর সোমবার সিলেট গিয়ে হজরত শাহজালাল ও হজরত শাহ পরানের মাজার জিয়ারত করে আসেন বিএনপি নেত্রী। তারপরই তিনি দেশবাসীর উদ্দেশে বক্তব্য নিয়ে আসছেন।

খালেদা দাবি করছেন, কোনো অপরাধ না থাকলেও সরকার তাকে সাজা দিতে ‘গায়ের জোরে’ এই রায় দিতে যাচ্ছে।

‘সাজানো রায়’ দিয়ে খালেদা জিয়াকে নির্বাচন থেকে বাদ দেওয়ার চক্রান্তের অভিযোগ করছেন বিএনপি নেতারা। তবে আওয়ামী লীগ নেতারা তা প্রত্যাখ্যান করে বলছেন, আদালতের উপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

এই রায়কে কেন্দ্র করে দুই পক্ষের পাল্টাপাল্টি বক্তব্যে জনমনে উৎকণ্ঠা রয়েছে। নাশকতা সৃষ্টির যে কোনো চেষ্টা ঠেকাতে প্রস্তুতির কথাও জানিয়েছে পুলিশ।

খালেদার আদালতে হাজিরার সময় পুলিশের উপর হামলার প্রেক্ষাপটে রায়ের দিন বৃহস্পতিবার ঢাকায় যে কোনো ধরনের মিছিল-জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

তবে জাতীয় নির্বাহী কমিটির বৈঠকে খালেদা জিয়া ‘হঠকারী’ কোনো কাজ না করতে দলীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি কারাবন্দি হলে নেতাদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে খালেদা বলেছেন, “আপনারা হঠকারী কোনো কিছুতে পা দেবেন না, দলকে বিপদে ফেলার মতো কিছু করবেন না। সবাই একতাবদ্ধ থাকবেন।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog