1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

খালেদা জিয়র রায়ের দিন সংঘর্ষের ৫ মামলায় আসামি ৩৬৮

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫১ বার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাওয়ার সময় রাজধানীর কয়েকটি স্থানে পুলিশ-ছাত্রলীগের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনায় রাজধানীর রমনা ও শাহবাগ থানায় ৫টি পৃথক মামলা হয়েছে। ৫ মামলায় আসামি ৩৬৮ এরমধ্যে ১৮ গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার এ তথ্য নিশ্চিত করেন। সরকারি কাজে বাধা দেয়া, মারধর ও অগ্নিসংযোগের অভিযোগে এসব মামলা করা হয়।

মারুফ হোসেন সরদার বলেন, খালেদা জিয়ার রায় ঘোষণার দিন বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনায় ও সরকারি কাজে বাধা দেয়া, মারধর ও অগ্নিসংযোগের অভিযোগে ৫টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে শাহবাগ থানায় ২টি ও রমনা থানায় ৩টি মামলা করা হয়।

এব্যাপরে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, রমনা থানায় হওয়া তিনটি মামলায় মোট ১৬০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১৮ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

অন্যদিকে, শাহবাগ থানার ওসি তদন্ত জাফর আলী বিশ্বাস জানান, শাহবাগ থানায় করা দুটি মামলার একটিতে ১০৮ জনকে, অন্যটিতে ১০০ জনকে আসামি করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার গাড়িবহর কড়া নিরাপত্তার মধ্যে গাড়িবহর সাতরাস্তা মোড় পেরিয়ে এফডিসি মোড়ে পৌঁছালে প্রথমে কিছু নেতাকর্মী গাড়িবহর ঘিরে ধরে। পরে মগবাজার এলাকায় গেলে আরো বেশি সংখ্যাক নেতাকর্মী বহরে যোগ দেয়।

একপর্যায়ে বিভিন্ন স্থানে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পুলিশকে টিয়ার শেল নিক্ষেপ করতে দেখা যায়। পুলিশ অনেক নেতাকর্মীকে আটক করে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর গাড়িবহর প্রধান বিচারপতির বাসভবনের সামনে কাকরাইল চার্চের মোড়ে পৌঁছালেই পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার পুরানো ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এ ছাড়া মামলার অপর আসামি বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ বাকী আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। তাছাড়া তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog