1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

অনলাইনে ধর্মের অপব্যাখ্যায় জঙ্গিবাদে জড়িয়েছে সোমা: মনিরুল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪২ বার

অনলাইনে ধর্মের অপব্যাখ্যায় প্রভাবিত হয়ে জঙ্গিবাদে জড়িয়েছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার অভিযোগে গ্রেফতার হওয়া বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমা। তবে সুনির্দিষ্ট কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততার তথ্য নেই।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিরুল বলেন, অস্ট্রেলিয়ায় গ্রেফতার মোমেনা সোমা ও ঢাকায় গ্রেফতার ছোট বোন আসমাউল হুসনা সুমনা ধর্মের অপব্যাখ্যায় প্রভাবিত হয়ে জঙ্গিবাদে জড়ায়।

তিনি বলেন, সোমা জঙ্গিবাদে জড়িয়ে তার ছোট বোনকেও উদ্বুদ্ধ করেন। সম্প্রতি উচ্চশিক্ষার বৃত্তি নিয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে সোমা জঙ্গি তৎপরতায় জড়ায়। আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করতে এলে তাদের ওপর হামলা চালাতে ছোট বোনকে বলে যান সোমা।

মনিরুল জানান, অনলাইনে জঙ্গিবাদে জড়িয়ে পড়ার প্রবণতা ঠেকানোর সামর্থ্য বেড়েছে পুলিশের।

গত শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার অভিযোগে মোমেনা সোমাকে গ্রেফতার করে অস্ট্রেলীয় পুলিশ। তাদের অভিযোগ, সোমা জঙ্গি সংগঠন আইএসের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে সন্ত্রাসী হামলা চালিয়েছেন।

এ ঘটনার পর রোববার রাতে রাজধানী ঢাকার কাজীপাড়ায় সোমাদের বাসায় যায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের দল। একপর্যায়ে সোমার ছোট বোন আসমাউল হুসনা সুমনা কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তার ওপর ছুরি নিয়ে আক্রমণ চালায়।

কাউন্টার টেররিজম ইউনিট বলছে, সোমার ওপরই নির্ভরশীল ছিলেন সুমনা। তার হাত ধরেই সুমনা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হন। বুধবার রিমান্ডের প্রথম দিন জিজ্ঞাসাবাদে সুমনা এসব তথ্য জানিয়েছেন।

তবে জঙ্গিবাদে কোনো সম্পৃক্ততা না পাওয়ায় সুমনার বাবা মো. মনিরুজ্জামানকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog