1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:১৮ অপরাহ্ন

খালেদা জিয়াকে ২৫ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১১৬ বার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ আসামিকে ২৫ মার্চ আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক হোসনে আরা বেগম।

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় তাদের আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়।

রবিবার রাজধানীর বকশিবাজারে অবস্থিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক হোসনে আরা বেগম এ নির্দেশ দেন। এ দিন মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

তবে খালেদা জিয়া কারাগারে থাকায় হাজির হতে না পারায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন দাখিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, এ মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করা আমাদের বিষয় নয়। তবে তার পক্ষে সময়ের আবেদন দাখিল করলে আদালত তা মঞ্জুর করে আগামী ২৫ মার্চের দিন ধার্য করেন।

এর আগে দুদকের আবেদনের শুনানি নিয়ে ১২ ফেব্রুয়ারি এ মামলায় খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়। এরও আগে গত ২ জানুয়ারি আসামি পক্ষের সময় আবেদন মঞ্জুর করে এ মামলার চার্জ শুনানির জন্য এই দিন ধার্য করেন আদালত।

এই মামলার অন্য আসামিরা হলেন – সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, সাবেক কৃষিমন্ত্রী এম কে আনোয়ার, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ওই বছরের ৫ অক্টোবর পুলিশ তদন্ত করে ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

এ মামলা দায়েরের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন খালেদা জিয়া।

২০০৮ সালের ১৬ অক্টোবর হাইকোর্ট বেঞ্চ বড়পুকুরিয়া কয়লাখনি মামলার কার্যক্রম স্থগিত করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog