1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:২২ অপরাহ্ন

‘ট্রাম্প- আপনার জন্য আমাদের লজ্জা হয়’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬৫ বার

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার স্কুলে গুলিবর্ষণ থেকে বেঁচে যাওয়া এক ছাত্রী শক্তিশালী ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশনের (এনআরএ) সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলেছেন।

বন্দুকবিরোধী এক শোভাযাত্রায় এমা গঞ্জালেস নামে ওই স্কুলছাত্রী বলেন, প্রতিটি রাজনীতিবিদ এনআরএর থেকে অর্থ নিচ্ছেন। অর্থের বিনিময়ে তারা আপনাদের কিনে ফেলেছে। আপনাদের জন্য লজ্জা হয়।

নির্বাচনী প্রচারে ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন অস্ত্র নির্মাতা প্রতিষ্ঠান থেকে অর্থ সহায়তা নিয়েছেন। বিক্ষোভকারীদের সামনে বক্তব্য দেয়ার সময় ট্রাম্পকে উদ্দেশ করে গঞ্জালেস বলেন, আপনার জন্য আমাদের লজ্জা হয়।

বুধবার মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে নির্বিচার গুলিবর্ষণে ১৭ জন নিহত হন। এতে দেশটিতে অস্ত্র নিয়ন্ত্রণের দাবি আরও জোরদার হয়েছে।

উদ্ধৃত ও বেপরোয়া আচরণ সত্ত্বেও ১৯ বছর বয়সী বন্দুকধারী তরুণ নিকোলাস ক্রুজ বৈধভাবে অস্ত্র কিনতে পেরেছেন।

তবে এতগুলো মানুষ নিহত হওয়ার পরও এনআরএর শক্তি অপরিবর্তনীয় রয়েছে। যেটি অত্যন্ত ভয়ানক বলে মনে করেছেন সাধারণ আমেরিকানরা।

দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বক্তব্যে বলেন, এই নির্বিচার গুলিবর্ষণের মূল কারণ মানসিক স্বাস্থ্য। তিনি একটি বারের জন্যও অস্ত্র নিয়ন্ত্রণের কথা বলেননি।

গঞ্জালেস বলে, প্রেসিডেন্ট অস্ত্র নিয়ন্ত্রণে কোনো ভূমিকা না রেখে পারেন কীভাবে। তিনি আমার কাছে এলে তাকে আমি জিজ্ঞাসা করতাম- এনআরএর কাছ থেকে আপনি কত ডলার নিয়েছেন। অবশ্য, আমার তা জানার দরকার নেই। কারণ তিনি যে ৩০ লাখ ডলার নিয়েছেন, তা আমি আগেই জানি।

গঞ্জালেসের এ বক্তব্য দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। ক্ষুদে ব্লগ টুইটারে সবচেয়ে আলোচিত নাম এখন মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলের এ ছাত্রী গঞ্জালেস।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog